শুক্রবার | ০৩ মে, ২০২৪

বরকলে জাতীয় ভোটার দিবস উদযাপন

প্রকাশঃ ০২ মার্চ, ২০২৪ ১১:০৫:২১ | আপডেটঃ ০৩ মে, ২০২৪ ০৩:০৫:৪৫  |  ১৯৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরকল উপজেলায় ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

শনিবার (২ মার্চ) সকালে উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পরিষদ চত্ব¡র ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব বরকল উপজেলা নির্বাচন অফিসার মো. সাদমান জামান খান, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফোরকান এলাহী অনুপম, এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, বরকল উপজেলা সহকারী নির্বাচন অফিসার মংফোছা মার্মা, বরকল মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রাগীব রাবেয়া কলেজের অধ্যক্ষ, বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান, কার্বার ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ এবং বরকল উপজেলা সহকারী নির্বাচন অফিসের ষাঁট মুদ্রাক্ষরিক ত্রিনয়ন চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। তারা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সঠিক তথ্য দিয়ে ভোটার হতে হবে। ভোটার হওয়া একটি চলমান প্রক্রিয়া। বিড়ম্বনা এড়াতে সবাইকে সঠিক তথ্য দিয়ে ভোটার হওয়ার প্রতি আহবান জানানো হয়। এছাড়া যেসব ভোটার আইডি কার্ডে ভুল বা অসংগতি রয়েছে সেগুলি সংশোধন করার কার্যক্রমও চলমান রয়েছে।

সভায় বক্তারা আরও বলেন, জন্মের ০ থেকে ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন করতে হবে। প্রথমে যদি সঠিকভাবে জন্মনিবন্ধন পূরণ করা হয়, তাহলে স্মার্ট কার্ডে কোনো ভুল থাকবে না। সঠিক তথ্য না দেওয়ার কারণে আমাদের অনেকেরই জন্মনিবন্ধন, এনআইডি কার্ড, পাসপোর্টের তথ্য একটির সঙ্গে আরেকটির মেলে না। তাই গুরুত্বের সঙ্গে তথ্য দেওয়া দরকার। কারণ এমন একটা সময় আসবে এনআইডি কার্ড ব্যতীত কেউ কোনো ধরনের সেবা নিতে পারবেন না।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions