মঙ্গলবার | ২০ নভেম্বর, ২০১৮

জুরাছড়িতে প্রান্তিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০১৮ ০৯:২৫:৪৪ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১১:২৯:৫৪  |  ১৩১
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি(রাঙামাটি)। বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের মৌলিক অধিকার শিক্ষা নিশ্চিত করনে কাজ করে যাচ্ছে। ইতি মধ্যে দুর্গম এলাকায় বিদ্যালয় বিহীন গ্রামে সরকারী বিদ্যালয় স্থাপন ও পার্বত্য এলাকায় বেসরকারী প্রাথমিক বিদ্যায়ল গুলো জাতীয়করণ করেছেন। অতি স্বল্প সময়ে এসব বিদ্যায়ের শিক্ষকদের জাতীয় করণে গেজেট প্রকাশ করবেন।

বৃহস্পতিবার জুরাছড়ি উপজেলা ছাত্র লীগের উদ্যোগে দুমদুম্যা ইউনিয়নের মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ কালে সভাপতি বক্তব্যে ছাত্র লীগের সহ-সভাপতি জ্ঞান মিত্র চাকমা একথা বলেন।

জুরাছড়ি উপজেলা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণী সভায় ছাত্র লীগের সহ-সভাপতি জ্ঞান মিত্র চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তি রাজ চাকমা, সাংবাদিক সুমন্ত চাকমা, আওয়ামী লীগের অন্যতম সদস্য পল্লব দেওয়ানসহ বগাখালী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

 সাংবাদিক সুমন্ত চাকমা বলেন, শিক্ষার জাতির মেরুদন্ড। সুতরাং জাতিকে উন্নয়নের শিকরে পৌছাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের স্কুল জীবনে কোন প্রকার রাজনৈতিক দলে সম্পৃক্ততা কিংবা লেখা-পড়ার অবহেলা না করে নিজেদের ভাগ্য পরির্বতনে কঠোর পরিশ্রম করতে হবে।

এ সময় সমাপনী বক্তব্যে ছাত্র জ্ঞান মিত্র চাকমা বলেন, প্রান্তিক এলাকার যে কোন শিক্ষার্থীদের আওয়ামী লীগ তথা ছাত্র লীগ সর্বময় সহযোগীতা প্রদান করে যাবে।
তিনি আরো জানান, এসব শিক্ষা সামগ্রী ছাত্রলীগের নয়, এসব রাঙামাটি আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুদার ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার একান্ত উৎসাহমূলক উপহার। বিদ্যালয় উন্নয়নে যে কোন সহযোগীতা প্রদান করা হবে বলে আশ্বাস দিয়েছেন বলে জানান।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions