শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

কর্ণফুলী পেপার মিলকে আধুনিকায়ন করতে সরকারের কাছে সুপারিশ করা হবে : আ ম উবায়দুল মোকতাদির এমপি

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০১৮ ০১:০১:৩৩ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০১:৫৪:২৬  |  ২৭৩৯
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির এমপি বলেছেন,  কর্ণফুলী পেপার  মিলকে আবারো লাভজনক করতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে, ইতিমধ্যে বিসিআইসির মাধ্যমে সরকার কেপিএম এর জন্য অর্থ বরাদ্দ দিয়েছে, আমরা আজকে পরিদর্শনে এসে যে সমস্ত সমস্যা দেখেছি তা সরকারের কাছে তুলে ধরার মাধ্যমে এর সমাধানের চেষ্টা করবো। আমরা পেপার মিলের কার্যক্রমে অসন্তুষ্ট, মৃতপ্রায় এই মিলকে কিভাবে সচল করা যায় তা আমরা বৃহস্পতিবার স্থায়ী কমিটির আলোচনায় তুলবো এবং সরকারের কাছে সুপারিশ করব।  আমরা এই মিলের পুনঃগঠন চাই, সচল চাই, আমাদের দেশের কাগজের ঘাটতি পূরণে কেপিএম যেমন ভুমিকা রেখেছিল তেমনি ভবিষৎ এও সভ্যতার উন্নয়নে, স্থানীয় অর্থনীতির উন্নয়নে এই মিল ভুমিকা রাখবে। বিশ্ব বাজারের সাথে টিকে রাখার জন্য আমরা কেপিএমকে আরও আধুনিকায়ন করবো।

আজ বুধবার কেপিএম সরেজমিনে পরিদর্শনে এসে কেপিএম গেস্ট হাউসে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এসব কথা বলেন।

রাঙামাটি সাংসদ উষাতন তালুকদারের একান্ত সহকারী এম আর হোসাইন জহিরের সঞ্চালনায় এই সময় কমিটির সদস্য রাঙামাটির সাংসদ উষাতন তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরী পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, শিল্প মন্ত্রনালয়ের যুগ্ম সচিব জিয়াউর রহমান খান, পার্বত্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শেখ নুরুল হাদী, পার্বত্য চট্রগ্রাম মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সচিব এ কে এম নাছির উদ্দিন, সিনিয়র সহকারী সচিব এ এস এম হুমায়ন কবির, বিসিআইসির পরিচালক (উৎপাদন ও গবেষণা) মো: শাহীন কামাল, উদ্ধর্তন মহা-ব্যবস্থাপক (উৎপাদন) মো: আসাদুর রহমান টিপু, , জেলা পরিষদ সদস্য সান্তনা চাকমা, কেপিএম এর ব্যবস্থাপনা পরিচালক ড: এম এম এ কাদের, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কেপিএম সিবিএ সভাপতি আব্দুর রাজ্জাক, ভারপ্রাপ্ত সম্পাদক আনিছুর রহমান সহ কেপিএম এর সকল বিভাগীয় প্রধানগণ, শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



প্রসঙ্গত: রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত হওয়া এশিয়ার অন্যতম বৃহৎ কাগজ কল হিসেবে খ্যাতি অর্জন করা রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান কর্ণফূলী পেপার মিলস লি. (কেপিএম) প্রশাসনিক অদূরদর্শিতা, পরিকল্পনাহীনতা সহ নানামুখী সমস্যাসহ ধারাবাহিক লোকসানে জর্জরিত হয়ে এর উৎপাদন ক্রমশই কমে আসে। বিপুল পরিমান বকেয়া পাওনাসহ শ্রমিক অসন্তোষ, পুঞ্জীভূত লোকসান ও চরম অর্থ সঙ্কটে জর্জরিত কর্ণফুলী পেপার মিল লিমিটেড (কেপিএম)  প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে শ্রমিক কর্মচারী ও অস্থায়ী শ্রমিকরা বেতনভাতা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর দিনযাপন করছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions