রবিবার | ১৯ মে, ২০২৪

রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকা থেকে গ্যাসের গুদাম অপসারণের দাবিতে মানববন্ধন

প্রকাশঃ ০৪ জুন, ২০২৩ ০৯:৫৬:১৩ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ১২:১৫:৫১  |  ৬৭৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ঝুঁকিপূর্ণ গ্যাসের গুদাম অপসারণ এবং জানমালের রক্ষার্থে মানবন্ধন করেছে রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকার সচেতন মানুষ। আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসনের প্রাঙ্গনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এসময় মো. হাসান মুরাদ, খোরশেদ আলম, মনোয়ারা বেগম, মো. আবু বক্কর এবং মো. রবিউলসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৩১মে দিনগত রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকায় হঠাৎ করে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৫টি দোকান পুুড়ে যায়। বর্তমানে ঘটনাস্থল এলাকায় সহস্র মানুষের বসবাস। এ ধরণের অগ্নিকান্ডের ভয়াবহ থেকে বাঁচতে এলাকাবাসী সচেতন রয়েছে। তবে উক্ত ঘটনাস্থল এলাকায় মৃত মো. এনামুল এক এর মালিকানাধীন তিনটি দোকান এবং জিন্নাত আলীর ৪টি দোকানসহ মোট ৯টি দোকান ভাড়া নিয়ে জসীম উদ্দীন নামের এক ব্যবসায়ী বিস্ফোরক জাতীয় দ্রব্য আনুমানিক ২-৩ হাজার গ্যাস সিলিন্ডার মজুদ রেখেছেন। যা জনবহুল এবং ঘনবসতি এলাকায় এমন বিস্ফোরক দ্রব্য রাখায় সাধারণ মানুষের জীবন বিপন্ন এবং জানমালের ব্যাপক ক্ষতির সন্মুখীন বলে শঙ্কা প্রকাশ করছে।

তাই এলাকার সচেতন এবং শান্তিপ্রিয় মানুষ হিসেবে জানমালের ক্ষতি এড়াতে উক্ত স্থান থেকে গ্যাসের গুদামটি অপসারণে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান এলাকাবাসী।

এদিকে মানববন্ধন শেষে সচেতন এলাকাবাসীর একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions