রবিবার | ১৯ মে, ২০২৪
বান্দরবানের

সন্ত্রাসী তৎপরতা বন্ধ না হওয়া পর্যন্ত পাহাড়ে সেনাবাহিনীর অভিযান অব্যাহত থাকবে : সেনাপ্রধান

প্রকাশঃ ০৪ জুন, ২০২৩ ০৫:৫৪:৪৭ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৭:৫৬:৪৬  |  ৭৬৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (এসবিপি(বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি)  বলেছেন, পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা বন্ধ না হওয়া পর্যন্তÍ সেনাবাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

ইতিমধ্যে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর মূল ঘাটিসহ অধিকাংশ আস্তানা সেনাবাহিনী দখল করে নিয়েছে,খুব শীঘ্রই চূড়ান্ত সফলতা অর্জন করা যাবে, সেই সাথে কোন সন্ত্রাসী যদি স্বাভাবিক জীবনে ফিরতে চায় তবে তাদের স্বাগত জানানো হবে। শান্তিতে যে সমস্যার সমাধান সম্ভব তার জন্য আমরা সংঘাতে কেন যাব।

রোববার (৪ জুন) দুপুরে বান্দরবান সেনানিবাসে সাংবাদিকদের সাথে এক বিফ্রিংয়ে সেনাবাহিনীর প্রধান একথা বলেন। এসময় সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (এসবিপি(বার),ওএসপি, এনডিইউ, পিএসসি,পিএইচডি)  আরো বলেন, বান্দরবানে হঠাৎ করে সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে যাওয়ায় সেনাবাহিনী সন্ত্রাসীদের নিমুলে কাজ শুরু করেছে।

এসময় তিনি আরো বলেন, বান্দরবানে এত বেশি সন্ত্রাসী বেড়েছে যার ফলে সন্ত্রাসীদের আক্রমনে অনেক সেনাবাহিনীর কর্মকর্তা ও সৈনিক শহীদ হয়েছে তবে সেটা আমাদের চলমান অপারেশন কার্যক্রমকে থামাতে পারেনি। তিনি আরো বলেন, বাংলাদেশ সেনাবাহিনী খুবই মানবিক , আর মানবিকতার জন্য সেনাবাহিনী সারাবিশ্বে বিখ্যাত। জাতিসংঘে বাংলাদেশ এক নম্বর শান্তিরক্ষাকারী দেশ, আর সেটা অর্জনের জন্য অন্যতম গুনাবলী হলো সেনাবাহিনীর মানুষের প্রতি দরদ ও সহনশীলতা। এসময় সেনাবাহিনীর প্রধান আরো বলেন,পার্বত্য এলাকার সীমান্ত এলাকাজুড়ে সীমান্ত সড়ক নির্মাণ কাজ চলমান রয়েছে আর এই কাজ সমাপ্ত হলে পার্বত্য এলাকায় প্রচুর পর্যটক বেড়াতে আসবে।

এসময় তার সাথে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান (এসবিপি, এসজিপি, এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি,পিএইচডি), জেনারেল অফিসার কমান্ডিং ২৪পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়ার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম (বিপি,ওএসপি,বিএএম,এনডিসি,পিএসসি), রামু সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মাসুদুর রহমান,বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দীন আহমেদসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions