শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, পয়:ব্যবস্থাসহ সকল ক্ষেত্রে পাড়াকেন্দ্রগুলো প্রশংসনীয় ভূমিকা রাখছে : জেলা প্রশাসক

প্রকাশঃ ০২ অক্টোবর, ২০১৮ ১২:৩৯:২৮ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০২:৪২:০৩  |  ১২৯৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা প্রশাসক এ.কে.এম. মামুনুর রশিদ রাঙামাটি জেলার আর্থ সামাজিক উন্নয়নে বর্তমান গণতান্ত্রিক সরকারের উদ্যোগের সাথে আরও গভীরভাবে সম্পৃক্ত হতে স্থানীয় সরকার প্রতিষ্ঠান বিশেষ করে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদকে আহ্বান জানিয়েছেন।
তিনি আজ রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নে লোকাল গভর্মেন্ট সাপোর্ট প্রকল্পের সহায়তায় পাড়াকেন্দ্রের ছাত্র-ছাত্রীদের ইউনিফরম ও শিক্ষা উপকরণ বিতরণ উপলক্ষ্যে আয়োজিত এক শিশু ও অভিভাবক সমাবেশে বক্তব্য রাখছিলেন।

জেলা প্রশাসক আরো বলেন, রাঙামাটি তথা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হলে একটি সুস্থ্য, সবল ও বুদ্ধিমান প্রজন্ম তৈরী করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদকে একযোগে কাজ করতে হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে পাড়াকেন্দ্রের মতো অত্যন্ত সফল একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি পাড়াকেন্দ্র কার্যক্রমকে আরও গতিশীল ও ফলপ্রসু করতে পাড়াকর্মী ও স্থানীয় জনগণকে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান রীতা চাকমা, উপজেলা নির্বাহী অফিসার সুমনি আক্তার, এলজিএসসি প্রকল্পের কো-অর্ডিনেটর নিকন চাকমা, ভারপ্রাপ্ত হেডম্যান রিপন চাকমা, সাপছড়ি ইউপি চেয়ারম্যান মৃনাল কান্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপক মোহাম্মদ জানে আলম বক্তব্য রাখেন।

পরে জেলা প্রশাসক ইউনিয়নের ৮টি পাড়াকেন্দ্রের ৬০জন শিক্ষার্থীর মধ্যে ইউনিফরম, পাড়াকেন্দ্রে জন্য দেয়াল ঘড়ি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। লোকাল গভর্মেন্ট সাপোর্ট প্রোগ্রাম থেকে এর জন্য অর্থায়ন করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions