শনিবার | ০৪ মে, ২০২৪
রাঙামাটির

কাউখালীতে সকল প্রাণীর হিত-সুখ মঙ্গলার্থে মহাসংঘ দানের আয়োজন

প্রকাশঃ ১০ ফেব্রুয়ারী, ২০২৩ ০৫:৩৫:৫১ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ০৪:২৮:৪৩  |  ৪২৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সকল প্রাাণীর হিত-সুখ মঙ্গলার্থে শুক্রবার রাঙামাটির কাউখালী উপজেলার মিতিঙ্গাছড়ির ধর্মগিরি সাধনা কূঠিরে মহাসংঘ দানের আয়োজন করা হয়।

ধর্মগিরি সাধনা কূঠির মাঠে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে ধর্মীয় দেশনা দেন সাধনা কূঠিরের অধ্যক্ষ অর্থদর্শী মহাস্থবির, ঘাগড়া বৈজয়ন্ত বন বিহারের অধ্যক্ষ শীলদর্শী ভিক্ষু। পঞ্চশীল প্রার্থনা দেন যুমনা তিষ্য ভিক্ষু।  বক্তব্য দেন সাধনা কূঠির পরিচালনা কমিটির সভাপতি নির্মল কান্তি চাকমা ও বিশিষ্ট ব্যবসায়ী প্রীতিময় চাকমা। অনুষ্ঠানে সংঘদান, অষ্টপরিস্কার দান, পঞ্চশীল প্রার্থনাসহ নানাবিধ দান করা হয়।  অনুষ্ঠানে  হাজারো অধিক বৌদ্ধ পুর্নাথীর নারী-পুরুষ অংশ নেন।

অনুষ্ঠানে ধর্মীয় গুরুরা পঞ্চশীল পালন ও ধর্মাচারণ করলে সকলের মঙ্গল- সুখ বয়ে আনে। লোভ-হিংসা-মোহ  দুর করে  বুদ্ধে উপদেশ মেনে চলে উত্তম পথে চলার হিতোপোদেশ দেন।

উল্লেখ্য, সম্প্রতি রাঙামাটি শহরের শশী দেওয়ান পাড়াবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী প্রীতিময় চাকমার কন্যা  শ্রেষ্ঠা চাকমা দীর্ঘ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিল। কিন্তু ডাক্তারি চিকিৎসায় সে সুস্থ না হওয়ায় তার পরিবার ধর্মগিরি সাধনা কুঠির বিহারের অর্থদর্শী ভান্তের কাছে নিয়ে গেলে ভান্তের আশীর্বাদে কয়েক ঘন্টার মধ্যে সে সুস্থ হয়ে যায়। ভান্তের উদ্দেশ্যে এ মহা সংঘদানের আয়োজন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions