শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

এলজিইডির প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০২৩ ০৮:২১:১৯ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ১২:৪৬:২৯  |  ৬০৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক জনাব মো. গোলাম ইয়াজদানীর উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে আজ সোমবার সারাদেশের মত রাঙামাটির এলজিইডির প্রকৌশলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা  মানববন্ধন করেছে।

বিকালে রাঙামাটি এলজিইডির সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাননববন্ধনে উপস্থিত ছিলেন রাঙামাটি অঞ্চলের এলজিইডির তত্বাবধায়ক প্রকৌশলী আবদুর রশীদ খান, রাঙামাটি এলজিইডির নির্বাহী প্রকৌশলী আহমদ সফি, নির্বাহী প্রকৌশলী মোহন চাকমাসহ অন্যন্যা কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন, গতকাল রোববার বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারী দায়িত্ব পালন অবস্থায় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিক ভাবে লাঞ্চিত করেন।

প্রকৌশলীরা  মানববন্ধনে কয়েকটি দাবি তোলে ধরেন, এর মধ্যে রয়েছে
১)সম্পূর্ণ বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্চনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিল সহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে৷
২) সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে
৩)এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে  সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন  রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে ।
৪। নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদান

উল্লেখ যে, সারাদেশের এলজিইডির প্রকৌশলীদের এই মানব বন্ধনে প্রকৌশলীদের জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions