শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়া আর নেই

প্রকাশঃ ২৫ জানুয়ারী, ২০২৩ ০৭:০১:২৭ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০১:২৩:০৫  |  ৪৯০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও রাঙামাটির বিশিষ্টজন রণজিৎ কুমার বড়ুয়া (৭২) পরলোকগমন করেছেন। বুধবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টায় রাঙামাটি জেলা শহরের উত্তর কালিন্দীপুরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে তিনি ১ নম্বর সেক্টরের হয়ে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি সরকারি চাকরিজীবী ও বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

পরিবারিক সূত্রে জানা গেছে, জেলা শহরের উত্তর কালিন্দীপুরের নিজ বাসায় সকালে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়েছেন বীর মুক্তিযোদ্ধা রণজিৎ। দুপুর ১২টার দিকে তিনি মারা যান। এর আগে কিছুদিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকলেও সুস্থ হয়েই বাসায় ফিরেছিলেন। আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১টায় নিজ বাসভবনে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হবে। এরপর জেলা শহরের আসামবস্তি কেন্দ্রীয় হিন্দু ও বৌদ্ধ মহাশ্মশানে দাহক্রিয়া সম্পন্ন করা হবে।

রণজিৎ কুমার ব্যক্তিজীবনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের হিসাবরক্ষক হিসাবে চাকরিরত ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাঙামাটি জেলা কমিটির সহ-সভাপতি, জেলা বড়ুয়া জনকল্যাণ সংস্থার সিনিয়র সহ-সসভাপতি ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতির দায়িত্বপালন করেন।

তাঁর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাঙামাটি জেলা, বড়ুয়া জনকল্যাণ সংস্থা, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, জেলা ছাত্র ইউনিয়ন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা, জেলা আওয়ামী মৎস্যজীবীলীগ, জেলা মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক জানিয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions