রবিবার | ২৭ নভেম্বর, ২০২২
দীঘদিন ধরে নির্বাচন না হওয়ায় অন্তবর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির নাম প্রস্তাব

রাঙামাটি শহরের বনরুপা ব্যবসায়ী সমিতির দ্রুত নির্বাচনের দাবি

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০২২ ০৬:১০:৫৩ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২২ ০৪:৩৭:১২  |  ২৯২
সিএইচটি টুডে ডট কম , রাঙামাটি। দীর্ঘদিন ধরে রাঙামাটি শহরের প্রভাবশালী ব্যবসায়ী সংগঠন বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন না হওয়ায় ৯জন সদস্য সংগঠনের পক্ষ থেকে অর্ন্তবর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির নাম জমা দিয়েছেন সমবায় অফিসে। 

আজ দুপুরে জেলা সমবায় কর্মকর্তারা কাছে তারা এই আবেদন জমা দেন। এরা হলেন  - সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন, সহ সভাপতি কানু দাশ, সাধারন সম্পাদক তাপস দাশ, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, দপ্তর সম্পাদক মো: ইউনুছ প্রচার সম্পাদক হালিম শেখ, কার্যকরী সদস্য ওমর ফারুক, বিকাশ ধর ও মাসুদ রানা।

নতুন প্রস্তাবিত ব্যবস্থাপন কমিটির মধ্যে যারা রয়েছেন এদের মধ্যে সভাপতি নুরুল আজম খান, সদস্য পদে ডা: রনজিৎ কুমার নাথ, আবুল কালাম আকাশ, লোকমান হাকিম হীরা, ফরিদুল ইসলাম, সনজিত কুমার দে, জিয়া উদ্দিন মাহমুদ চৌধুরী, মোস্তফা রশিদ রনি ও মো: আব্বাস উদ্দিন এর নাম রয়েছে।

জেলা সমবায় কর্মকর্তা বরাবরে পদত্যাগ করে আবেদন করা পত্রে বলা হয়, বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যাণ সমিতি লিমিটেড এর মেয়াদ উত্তীর্ণ কমিটি ও সাধারন সদস্য হই। সংগঠনের বৈধ ব্যবস্থাপনা কমিটির মেয়াদ অনেক আগেই উত্তীর্ণ হয়ে গেছে। সমবায় সমিতি আইন /২০২১ (সংশোধনী ২০০২ ও ২০১৩) এর ১৮/৪ ধারায় সমিতি কর্তপক্ষ মেয়াদের মধ্যে বিভিন্ন প্রাকৃতিক বৈশি^ক করোনায় নির্বাচন দিতে না পারায় সমবায় কর্তৃপক্ষ ১৮/৫ ধারায় কোন অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটি  নিয়োগ দেওয়া হচ্ছে না যা আমাদের কাছে অনৈতিক এবং সমিতির স্বার্থ বিরোধী বলে মনে হচ্ছে। তাই আমরা অর্ন্তবর্তীকালীন পরিষদের নাম প্রস্তাব করেছি।

এই বিষয়ে কথা বলতে মুঠো ফোনে বর্তমান বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবু সৈয়দ এবং তাপস দাশকে ফোন দিলেও তারা রিসিভ করেননি।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো: কামাল হোসেন চৌধুরী বলেন, কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় ৮ বছর হয়েছে, কিন্তু কমিটি কোন নির্বাচন দিচ্ছে না। ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে, আমাদের বিভিন্ন সময় বিভিন্ন জনের কটুক্তি মুলক কথা শুনতে হয়। তাই আমরা সংগঠনের  নির্বাচন চাই, প্রয়োজনে আপাদত অর্ন্তবর্তীকালীন পরিষদকে দায়িত্ব দিয়ে নির্বাচনের ব্যবস্থা করা হোক।

সংগঠনের প্রচার সম্পাদক হালিম শেখ জানান, প্রত্যেকটা জিনিসের স্বচ্ছতা ও জবাবদিহীতা থাকাটা দরকার। তাই মেয়াদত্তৌর্ণ কমিটির নির্বাচন দিলে ভালো হয়। নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসুক, যারা ব্যবসায়ীদের স্বার্থ দেখবে।   

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions