বুধবার | ০৫ অক্টোবর, ২০২২

বাঘাইছড়িতে ‘সংঘবদ্ধ’ ধর্ষণের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০২২ ০৮:৪৭:০০ | আপডেটঃ ০৩ অক্টোবর, ২০২২ ০৫:৪৬:৪৫  |  ৭০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় এক কলেজ ছাত্রীকে (২১) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। সমঝোতায় ব্যর্থ ও মামলা হওয়ায় তড়িঘড়ি করে অভিযুক্ত ছাত্রলীগের ২ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা ছাত্রলীগ।

মামলার এজাহারে জানা যায়, গত ১৫ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে ১ নম্বর আসামি বিপ্লব বড়ুয়া পূর্ব পরিচয়ের সূত্র ধরে ধর্ষণের শিকার কলেজছাত্রীকে জরুরী কথা আছে বলে বাড়ির বাহিরে ডেকে নিয়ে যায়। ওইদিন রাতে ভুক্তভোগী কিশোরী ঘরে না ফিরলে তাকে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা। পরে ১৬ জুলাই ভোররাতে কলেজছাত্রী বাড়ি ফিরে এসে জানায়, বিপ্লব বড়ুয়া ডেকে নেওয়ার পর অন্য আসামিরাসহ তাকে মুখ চেপে ধরে সারারাত ভর কলেজছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে।

মামলার আসামিরা হলেন- বিপ্লব বড়ুয়া ২৬), যীশু চৌধুরী (২৭), মো. রাসেল (২৯), মো. আরিফ (২৬) ও অমল বড়ুয়া (৪৫)। এরমধ্যে যিশু বড়ুয়া উপজেলার ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এবং বিপ্লব বড়ুয়া একই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার দায়ে উপজেলা ছাত্রলীগ তাদের দুজনকে অব্যাহতি দিয়েছে।

৫ আগষ্ট শুক্রবার রাতে ভুক্তভোগী কলেজ ছাত্রীর পিতা বাদী হয়ে বাঘাইছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। বাঘাইছড়ির থানার মামলা নং ০১, তারিখ- ৫ আগস্ট ২০২২ইং।

মামলার সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন খাঁন জানান, ভুক্তভোগী কলেজছাত্রীর পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সানি দে ও যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলামের (সবুজ) সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় ছাত্রলীগের গঠণতন্ত্রের ১৭ এর (খ) ধারা মোতাবেক যীশু চৌধুরী (সভাপতি) ও বিপ্লব বড়–য়াকে (সাধারণ সম্পাদক) ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়। এতে আরও জানানো হয়, কিশোর ধরকে ভারপ্রাপ্ত সভাপতি ও মো. জনি খাঁনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হল।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions