বুধবার | ১৫ মে, ২০২৪

বাঘাইছড়িতে জেএসএস (এমএন লারমা) সমর্থক মিশন চাকমাকে গুলি করে হত্যা

প্রকাশঃ ২২ অগাস্ট, ২০১৮ ০৬:৩৭:১০ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ০৭:২৫:৫৩  |  ১৬৭৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় মিশন চাকমা (৩২) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র এক কর্মীকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ। বুধবার ঈদুল আযহার দিনশেষে রাত সাড়ে দশটার দিকে উপজেলার বঙ্গলতলি ইউনিয়নে নিজ বাসায় এসে একদল সশস্ত্র সন্ত্রাসী গুলি করে হত্যা করে চলে যায় বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন।

তিনি আরো জানিয়েছেন,প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুসারে নিহত মিশন চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র হয়ে সোর্স(সংবাদ সরবরাহকারি) হিসেবে কাজ করতেন এবং তাকে যারা হত্যা করেছে তারা পাহাড়ের আরেক আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সশস্ত্র ক্যাডার।

ওসি আরো জানান, আজ সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য  লাশ খাগড়াছড়ি হাসপাতালে পাঠিয়েছে।

বাঘাইছড়ির উপজেলার জেএসএস (এমএন লারমা) দলের সভাপতি সুরেশ কান্তি চাকমা বলেন, ইউপিডিএফের উদয় বিকাশ চাকমা ওরেফে চিক্কিধন চাকমার নেতৃত্বে এই হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে। আমরা যতটুকু খবর পেয়েছি প্রায় ঘন্টাব্যাপি লাঠি দিয়ে আঘাত করে করে তাকে হত্যার চেস্টা করে পরে যাওয়ার সময় মৃত্যু নিশ্চিত করতে গুলি করা হয়।

প্রসঙ্গত:  গত ১৮ আগস্ট ২০১৮, সকাল সাড়ে ৮ টায় খাগড়াছড়ি স্বনির্ভর বাজারে সশস্ত্র দুর্বৃত্তরা  এলোপাতাড়ি গুলি চালিয়ে পিসিপি’র ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমা, সহ: সাধারণ সম্পাদক এল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর কেন্দ্রীয় সদস্য পলাশ চাকমা সহ ৭ জনকে   হত্যা করা হয়। এ ঘটনার জন্য ইউপিডিএফ, জেএসএস সংস্কারপন্থীদের দায়ী করে আসছিল। ঘটনার ৪দিন এবার বাঘাইছড়িতে সংস্কারপন্থীদের একটি লাশ পড়ল।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions