বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বগালেক দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছে পর্যটকরা
১২ জানুয়ারী, ২০১৯ ০৭:৪৮:৪২

কৌশিক দাশ, ( বগা লেক থেকে ফিরে) বান্দরবান। বাংলাদেশের পার্বত্য ৩ জেলার অন্যতম সুন্দর ও রহস্যময় জেলা বান্দরবান। সেই বান্দরবান এর আর এক রহস্যময় ও আকর্ষনীয় পর্যটন স্থান হচ্ছে বগালেক। রহস্যময় বলছি এই কারণে যে, বগালেকের উৎপত্তি নিয়ে আছে নানারকম উপকথা, যা সেখানে গেলেই শুনতে পারবেন আদিবাসিদের মুখে মুখে। বগাকাইন হ্রদ বা বগা হ্রদ( স্থানীয় নাম বগালেক) বান্দরবন জেলার রুমা উপজেলায় অবস্থিত। বাংলাদেশের সর্বোচ্চ উচ্চতায় অবস্থিত একটি স্বাদু পানির হ্রদ।

রামগড়ে মহিলা আ’লীগ নেত্রীকে ধর্ষণের পর হত্যার দায় স্বীকার, আটক ২
১২ জানুয়ারী, ২০১৯ ০৭:৩১:৪৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও  গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্যা  ফাতেমা বেগমকে(৫০) ধর্ষণের পর গলাটিপে হত্যা করার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে জাহাঙ্গীর আলম(৪৫) নামে এক ব্যক্তি। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাতে রামগড় থানা পুলিশ তাকে মাটিরাঙ্গা থেকে গ্রেফতার করে।

কাপ্তাই হ্রদে দ্বীপে নির্মিত হয়েছে গৌতম বুদ্ধ ও বৌদ্ধ সাধক বনভান্তের মুর্তি
১২ জানুয়ারী, ২০১৯ ০৬:৫৯:১৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাপ্তাই হ্রদের উচু দ্বীপে নির্মাণ করা বৌদ্ধ সাধক বনভান্তের  দন্ডয়মান মূর্তি। রাঙামাটি শহরের অদুরে রাঙামাটি সুবলং যাওয়ার মাঝপথে বালুখালীর নির্বাণ নগর বনবিহার প্রাঙ্গনে এ মূর্তিটির  এ শনিবার দুপুর ১২ টায় উদ্বোধন করেন বনভান্তের অন্যতম শিষ্য ধর্মতিষ্য স্বর্গপুরী মহাস্থবির।  বনভান্তের শত তম জন্মদিন উপলক্ষে এ মূর্তিটির উদ্বোধন করা হয়।

মানুষের অকৃত্রিম ভালোবাসায় সিক্ত পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
১২ জানুয়ারী, ২০১৯ ০৬:০৯:২৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানবাসীর দীর্ঘদিনের স্বপ্নের পূর্ণতা হিসেবে বান্দরবান ৩০০ নং আসন থেকে পর পর ৬ষ্ঠ বারের মত নিবার্চিত জাতীয় সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় বান্দরবানবাসীর মনে বিরাজ করছে আনন্দ ও উল্লাস।

পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠছে রাঙামাটি
১২ জানুয়ারী, ২০১৯ ০৪:২৮:৪২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠছে পার্বত্য পর্যটননগরী রাঙ্গামাটি। শহরসহ আনাচে-কানাচে বিনোদন ও দর্শনীয় স্পটগুলোতে এখন পর্যটকদের সরব উপস্থিতি লক্ষণীয়। প্রতি বছর বর্ষার পরপরই পর্যটন মৌসুম শুরু হলেও এবার সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে শুরুর দিকে পর্যটকের আগমণ ছিল কিছুটা কম। নির্বাচন চলাকালে কিছুটা ভাটা পড়লেও নির্বাচনের পরপরই দেশের বিভিন্ন এলাকা থেকে রাঙামাটি পাড়ি দিচ্ছেন পর্যটকরা। নৈসর্গিক প্রকৃতির হাতছানিতে আগমণ ঘটছে প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপিপাসু মানুষের।

একজন মায়ের চিৎিসার্থে তরুন সমাজের অর্থ সংগ্রহ , সবাইকে পাশে দাঁড়ানোর আহবান
১২ জানুয়ারী, ২০১৯ ০৪:২৭:২০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। একজন মাকে বাঁচাতে ও আর দুটি সন্তানের মুখে হাসি ধরে রাখতে রাঙামাটির তরুণ সমাজ মানবতার ডাকে  এগিয়ে এসেছে।

আমি পার্বত্য চট্টগ্রামের প্রতিনিধি, সুষম উন্নয়ন করা আমার দায়িত্ব : পার্বত্য মন্ত্রী
১২ জানুয়ারী, ২০১৯ ১২:০৩:০৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান শহরের রাজার মাঠে গণসংবর্ধনায় মঞ্চে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন,আমাকে নির্বাচিত করার জন্য আমি আমার বান্দরবানবাসীর প্রতি কৃতজ্ঞ ও চির ঋনি। এই ঋন আমি বিগত দিনের মতো কাজের মাধ্যমেই শোধ কারার চেষ্টা করবো। আজ আমি আপনাদেরই সন্তান আর কাল থেকেই শুধু আমি আপনাদের সন্তান নই, কাল থেকে আমি হবো সমগ্র পার্বত্য এলাকার মানুষের প্রতিনিধি, সকল মানুষকে সকল এলাকার মানুষদের সকল ধমের্র,

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions