বৃহস্পতিবার | ১৭ অক্টোবর, ২০১৯

শান্তি শৃংখলার স্বার্থে সারাদেশের মত পার্বত্য অঞ্চলেও যখন যা প্রয়োজন, তাই করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা দূর্নীতি ও টেন্ডারবাজির বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করছি।’ এটাকে চলমান প্রক্রিয়া উল্লেখ করে তিনি আরো বলেন, ‘যেখানেই দূর্নীতি দেখবো, আইন শৃংখলার অবনতি দেখবো; সেখানেই অভিযান প্রক্রিয়া অব্যাহত থাকবে।

খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী আর নেই

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ১৯৭১ সালে দেশের মুক্তিযুদ্ধের সময়ের  খাগড়াছড়ির পার্বত্য অঞ্চলের অন্যতম সংগঠক  বীরমুক্তিযোদ্ধা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী আজ শুক্রবার ভোর রাতে (রাত সাড়ে ৩টার দিকে) খাগড়াছড়ি এপিবিএন সড়কে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে  তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

বুয়েট ছাত্র আবরার হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে ছাত্রদলের বিক্ষোভ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে ছাত্রদল। বুধবার সকালে খাগড়াছড়ি জেলা ছাত্রদলের উদ্যোগে কলাবাগান থেকে বিক্ষোভ মিছিল বের করে শাপলা চত্বরের দিকে যেতে ভাঙ্গাব্রীজ এলাকায় পুলিশ বাধা দেয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।

ফেনী নদী থেকে অবৈধ পাম্প অপসারণ ও চুক্তি মেনে পানি উত্তোলনের দাবি স্থানীয়দের

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার গহীন বনাঞ্চল থেকে উৎপত্তি হওয়া ফেনী নদী ভারত-বাংলাদেশ সীমান্তের আন্তর্জাতিক সীমা রেখা হিসেবে ব্যবহৃত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি নয়াদিল্লি সফরে গত ৫ অক্টোবর ভারতের ত্রিপুরা রাজ্যের সাব্রুম শহরের বাসিন্দাদের জন্য পানীয় জলের অভাব মেটাতে সরকারের চাহিদার প্রেক্ষিতে এই নদী থেকে ১.৮২ কিউসেক পানি উত্তোলনে সমঝোতা স্মারক সই হয়।

খাগড়াছড়িতে স্ত্রী নির্যাতন মামলায় স্বামীর ১০ বছরের সশ্রম কারাদন্ড

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে স্ত্রীর করা নারী নির্যাতন মামলায় স্বামীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।
রোববার বিকাল সাড়ে ৩টার দিকে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক রেজা মোঃ আলমগীর হাসান এই রায় প্রদান করেন।

বিদেশে পাঠানোর নামে প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগ বন প্রহরীর বিরুদ্ধে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। প্রধান বন সংরক্ষকের নাম ভাঙিয়ে ইতালি নেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারনা করে আত্মসাতকৃত ১৪ লক্ষ ৮০ হাজার টাকা ফেরতসহ খাগড়াছড়ি বন বিভাগের কর্মরত নৈশ প্রহরী মো. আবু জাফরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে প্রতারণার শিকার মো. আবু জোহা।

খাগড়াছড়িতে মুক্ত জলাশয় থেকে বর্জ্য অপসারণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” স্লোগানে খাগড়াছড়িতে মুক্ত জলাশয় থেকে বর্জ্য অপসারণ করেছে বিডি ক্লিন নামে সামাজিক একটি সংগঠন। শনিবার দুপুরে খাগড়াছড়ি বাজার পুকুর থেকে পলিটিন, প্লাস্টিক বোতল ও ময়লা আবর্জনা অপসারণ করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

খাগড়াছড়িতে দুর্গাপূজার সপ্তমীতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। "সেবা নিন, সুস্থ থাকুন" এই প্রতিপাদ্য নিয়ে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ছাত্র-যুব পরিষদের আয়োজনে শনিবার দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়-এর পুনর্মিলনী অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। কাচালং নদীর অববাহিকায় গড়ে উঠা সীমান্তবর্তী জনপদ বাঘাইছড়ি। রাঙামাটির জেলা থেকে এই জনপদের দুরত্ব ১৬৪ কিমি। দুর্গম এই জনপদে ১৯৭৫ থেকে আলো ছড়াচ্ছে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়।  সবুজ অরণ্যের এই বিদ্যানিকেতনের বহু শিক্ষার্থী  সমাজের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ।  কাজ করছে  দেশ ও সমাজে কল্যাণে।

খাগড়াছড়িতে গৃহবধূ হত্যা সন্দেহে ৩ যুবক আটক

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গৃহবধূ প্রীতি রাণী ত্রিপুরাকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে তিন যুবককে আটক করেছে পুলিশ। গত রোববার (২৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সংঘাত বন্ধ ও জুম্ম জাতির ঐক্য গড়ার আহ্বান

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। “ঐক্যবদ্ধ সংগ্রামই মুক্তির একমাত্র পথ” এই শ্লোগানে সংঘাত বন্ধ ও জুম্ম জাতির ঐক্য গড়তে জেএসএস (লারমা)-এর প্রতি আহ্বান জানিয়ে খাগড়াছড়ির কয়েকটি স্থানে এলাকাবাসীর উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions