বৃহস্পতিবার | ১৮ অক্টোবর, ২০১৮

উন্নয়ন ও শান্তির জন্য সম্প্রীতির বিকল্প নেই

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। উন্নয়ন ও শান্তির জন্য সম্প্রীতির বিকল্প নেই উল্লেখ করে সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, সম্প্রীতির অপর প্রান্তে রয়েছে শান্তি। আর সে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখতে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

খাগড়াছড়িতে ছাত্রদলের বিক্ষোভ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক জিয়াসহ বিএনপি নেতাদের জড়িত করে রায় দেয়ার প্রতিবাদে ও রায় বাতিলের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে জেলা ছাত্রদল। শনিবার সকালে খাগড়াছড়ি সদরের কলাবাগান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের দিকে যেতে চাইলে গণপূর্ত ভবনের সামনে পুলিশের বাধার মুখে পড়ে।

পার্বত্যাবাসীর সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্যাবাসীর শিক্ষা-স্বাস্থ্যসহ সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন সাধিত হয়েছে তা আর কোন সরকারের আমলে সম্ভব হয়নি।

জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও রাজ জামাতা রাজীব রায় আর নেই

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র খাগড়াছড়ি জেলার সাবেক সভাপতি ও মং সার্কেলের প্রয়াত রাজা মপ্রুসাইন বাহাদুরের একমাত্র কন্যা প্রয়াত উনিকা দেবীর স্বামী রাজীব রায় (৮২) ১২ অক্টোবর শুক্রবার দুপুর ১২টায় মানিকছড়ি রাজবাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে,৩ মেয়ে,নাতী-নাতনীসহ দেশ-বিদেশে বহু আত্মীয় স্বজন রেখে গেছেন।

পানছড়িতে জেএসএস সংস্কার কর্তৃক ৫ গ্রামবাসীকে জিম্মির অভিযোগ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি ইউনিটের সংগঠক অনি চাকমা আজ শুক্রবার ১২ অক্টোবর ২০১৮ এক বিবৃতিতে সংস্কারবাদী জেএসএস কর্তৃক পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের দক্ষিণ নালকাবা গ্রামের ৫ গ্রামবাসীকে জিম্মির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে জিম্মিদের উদ্ধারে পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন

কোটা পুনর্বহালের দাবিতে পিসিপির কর্মসুচি ঘোষণা

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। দেশে অনগ্রসর জাতিগোষ্ঠীর জন্য প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সরকারী চাকুরীতে সংরক্ষিত ৫% কোটা পুনর্বহালের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে পাহাড়ি ছাত্র পরিষদ আন্দোলনের কর্মসুচি ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে পিসিপি চট্টগ্রাম মহানগর শাখা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা যৌথভাবে উক্ত সংবাদ সম্মেলন আয়োজন করে।

মুক্তিযোদ্ধা জুলু মারমা’র মৃত্যুতে খাগড়াছড়ির সর্বস্তরের মানুষের শোক প্রকাশ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা বয়োবৃদ্ধ মংশোয়েঅং মারমা (৮১) প্রকাশ জুলু মারমা ও জুলু বাবু বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টা নাগাদ জেলা শহরের রিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তিনি তিন সন্তান, এক কন্যা, স্ত্রী, পুত্রবধু, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

খাগড়াছড়িতে আওয়ামীলীগের আনন্দ মিছিল

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর খাগড়াছড়িতে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। বুধবার রায় ঘোষণার পর খাগড়াছড়ি সদরের কদমতলীর অস্থায়ী কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করা হয়।
মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

৮২ হাজার শরণার্থী পরিবারের তালিকা বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পুনর্বাসিত বাঙালীদের সম্মানজনক ভাবে পুনর্বাসন এবং ভারত প্রত্যাগত পাহাড়ী শরণার্থীদের পুনর্বাসনে লক্ষে প্রণয়নকৃত ভুয়া তালিকা বাতিলের দাবিতে খাগড়াছড়িতে অবস্থান কর্মসূচি পালন করেছে বাঙালী চার সংগঠন। মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে পার্বত্য অধিকার ফোরাম, নারী অধিকার ফোরাম, ছাত্র পরিষদ ও সোনা মিয়া টিলা ভূমি রক্ষা কমিটির ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জন্য ৫% কোটার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরীতে পাহাড় ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জন্য ৫% কোটা বহালের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বিতীয় ফটক থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মানিকছড়ির ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল আর নেই গেছেন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মানিকছড়ি উপজেলার ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল (৫৫) মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় মৃত্যুবরণ করেছেন। তিনি দীর্ঘ ১ বছর ধরে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর স্ত্রী, ২ কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions