রবিবার | ১৯ অগাস্ট, ২০১৮

খাগড়াছড়িতে সোমবার আধা বেলা সড়ক অবরোধ ডেকেছে তিন পাহাড়ী সংগঠন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। দোকানপাট বন্ধ ও স্বনির্ভর এলাকায় হামলার প্রতিবাদে সদর উপজেলার পেরাছড়া এলাকায় স্থানীয় গ্রামবাসীরা প্রতিবাদ মিছিল বের করে। সেখানেও হামলার ঘটনা ঘটেছে। হামলায় মাথায় আঘাতপ্রাপ্ত চন কুমার চাকমা (৫৫) বিকেল ৩টায় খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিএনপি-জামাত নির্বাচনের আগে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বিএনপি-জামাত আগামী নির্বাচনকে সামনে রেখে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গণমুখী উন্নয়ন, দারিদ্র্য বিমোচনসহ নানামুখী কল্যাণ উদ্যোগে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে দেয়া হবে না

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আধিপত্য বিস্তারের চেষ্টা ,গুজব রটিয়ে আর সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে কোন অপশক্তিকে ফায়দা হাসিল করতে দেয়া হবে না। আজ দুপুরে খাগড়াছড়ি জেলার আইন শৃঙ্খলা সভায় এ অভিমত জানানো হয়। সভায় গুজব রটনাকারীদের চিহ্নিত করা এবং আইনের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়।

অপহৃত ৪জনকে উদ্ধার করেছে পুলিশ, পানছড়ি-খাগড়াছড়ি সড়কে এলাকাবাসীর বিক্ষোভ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি শহরের মহাজন পাড়া থেকে গত সোমবার অপহৃত ৪ ব্যবসায়ীকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে একটি অটোরিক্সা থেকে তাদের উদ্ধার করে পুলিশ। এর আগে সকাল থেকে তাদের মুক্তির দাবিতে খাগড়াছড়ি-পানছড়ি আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে রড ও লাঠিসোঠা নিয়ে বিক্ষোভ করে বিক্ষুদ্ধ গ্রামবাসী।

খাগড়াছড়িতে সংস্কারপন্থীদের বিরুদ্ধে ৪ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি পেশ করেছে ভাইবোনছড়া ইউনিয়নের বিভিন্ন এলাকার জনসাধারণ, দোকানদার ও খুদে ব্যাবসায়ীরা। স্মারকলিপি প্রদানের শেষে বাড়ীতে ফেরার পথে ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

সাংবাদিকদের সাথে সনাক’র মতবিনিময়

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় টিআইবি’র সচেতন নাগরিক কমিটি-সনাক’র আয়োজনে খাগড়াছড়ি সদরের স্লুইচগেইট এলাকার কার্যালয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

খাগড়াছড়ি জেলা পরিষদ বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে অনুদানের চেক বিতরণ করেছে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার ক্রীড়া সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে ১৭ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
আজ রোববার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: নুরুল আমিন প্রধান অতিথি হিসেবে  ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে অনুদানের এ চেক হস্তান্তর করেন।

দলের বিশৃঙ্খলাকারীদের পরিণতি কখনো ভালো হয়নি: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। দলের মধ্যে বিশৃঙ্খলাকারীদের পরিণতি কখনো ভালো হয়নি বলে খাগড়াছড়িতে বিগত পৌর নির্বাচনকে ঘিরে চিহ্নিতদের সতর্ক হবার হুশিয়ারি দিয়েছেন প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। একই সাথে তিনি তাঁদের সময় থাকতে দলের স্বার্থ পরিপন্থী ষড়যন্ত্রের পথ ছেড়ে দলের গঠনতান্ত্রিক কর্মকান্ডে যুক্ত হবারও আহ্বান জানান।

শিক্ষার্থী ও অভিভাবকদের ভীতি কাটাতে প্রশাসনকে আরো সক্রিয় হতে হবে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে উপর্যুপরি শিশু ও নারী ধর্ষণ এবং হত্যাকা-ের ফলে জনমনে নিরাপত্তা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। বিশেষ করে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার শিকার দীঘিনালার স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরার ঘটনাটি মানুষ কোনভাবেই ভুলতে পারছে না। নৃশংস এই এই ঘটনার ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের মনের ভীতি কাটাতে প্রশাসনকে আরো সক্রিয় হতে হবে।

পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। কুটনৈতিক তৎপরতার মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার  পলাতক  খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার জন্য সরকারের কাছে দাবী জানানো হয়েছে।

খাগড়াছড়ির স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরা’র শ্রাদ্ধক্রিয়া আজ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ধর্ষণের পর নির্মমভাবে হত্যার শিকার দীঘিনালার স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরা’র শ্রাদ্ধক্রিয়া আজ। দীঘিনালা উপজেলার নয়মাইল এলাকায় তার পরিবার ও স্বজনরা সামাজিকভাবে ধর্মীয় আনুষ্ঠানিকতা ছাড়াও কয়েক’শ মানুষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions