শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

কাল রোববার বান্দরবানের ২উপজেলায় ৮ ইউনিয়নে হচ্ছে ভোট

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০২১ ১১:৩৮:০০ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৬:৩০:০৫  |  ৫৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। আগামীকাল ২৮ নভেম্বর (রোববার) অনুষ্ঠিত হতে যাচ্ছে বান্দরবানের রুমা ও আলীকদম ইউনিয়ন পরিষদে তৃতীয় ধাপের নির্বাচন ।

এবারের নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশ না নিলেও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীই আওয়ামীলীগের নৌকার প্রতীকের সাথে লড়াই করতে মাঠে রয়েছে।

বান্দরবান জেলা নির্বাচন অফিস জানায়, আগামী ২৮ নভেম্বর বান্দরবানের রুমা ও আলীকদম ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে, আর ৩য় ধাপের এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে রুমা উপজেলার ৪ইউনিয়নে ৮জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে আর সেখানে মোট ভোটার রয়েছে ২০হাজার ২২০জন অন্যদিকে আলীকদমের ৪ইউনিয়নে ৯জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে আর সেখানে মোট ভোটার রয়েছে ৩০হাজার ৭৭৮জন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালাট পেপারের মাধ্যমে ভোট প্রদান করবে ভোটাররা ।

সূত্রে জানা যায়,ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩য়ধাপে বান্দরবানের রুমা উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হচ্ছে রুমা সদর,পাইন্দু,গালেংগ্যা,রেমাক্রী প্রাংশা। সেখানে নির্বাচনে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১জন এবং সাধারণ সদস্য পদে ৯৯জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।

অন্যদিকে আলীকদম উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে, ইউনিয়নগুলো হচ্ছে আলীকদম সদর,নয়াপাড়া,চৈক্ষ্য এবং কুরুকপাতা। সেখানে নির্বাচনে চেয়ারম্যান পদে ৯জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩২জন এবং সাধারণ সদস্য পদে ১০৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বান্দরবান জেলা নির্বাচন অফিসার মো.রেজাউল করিম জানান,২৮ নভেম্বর বান্দরবানের রুমা ও আলীকদম উপজেলার ৮টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে, ৮টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৫০ হাজার ৯৯৮জন যার মধ্যে পুরুষ ২৫হাজার ৯৯০জন আর  মহিলা ২৫০০৮জন। তিনি আরো বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্টভাবে সম্পন্ন করার লক্ষে ১২জন ম্যাজিস্ট্রেট, ৮প্লাটুন বিজিবি, প্রতিকেন্দ্রে ২২জন পুলিশ ও আনসার সদস্য এবং র‌্যাবের সদস্যরা আইনশৃংঙ্খলার দায়িত্বে নিয়োজিত থাকবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions