শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে কোয়ান্টাম ফাউন্ডেশন'র বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২১ ১১:২৭:২০ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:৫০:৪২  |  ৫৯৭
সিএইচটি টুডে ডট কম, দীঘিনালা (খাগড়াছড়ি)। খাগড়াছড়িতে কোয়ান্টাম ফাউন্ডেশন'র উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প সম্পন্ন হয়েছে।
শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর সহযোগীতায় কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের উদ্যোগে খাগড়াছড়িতে দুস্থ, সুবিধাবঞ্চিত ও অসহায় রোগীদের জন্য বিনামূল্যে এই চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের অফিস কার্যালয়ে এ সেবা দেয়া হয়েছে। এতে ১৩৭ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে। এছাডাও প্রয়োজনীয় রোগীদের পরবর্তীতে চশমা ও অপারেশন সহযোগীতাও করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন চক্ষু বিশেষজ্ঞ ডাঃ শহীদ কামাল টিপু, অরবিন্দ চৌধুরী, রেজাউল করিম সিকদার ও আলাউদ্দিন। ক্যাম্প কো-অর্ডিনেটরের দায়ীত্ব পালন করেন জসিম উদ্দিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর লায়ন ওসমান গণি, লায়ন শওকতুল ইসলাম, লায়ন শহীদ সরওয়ার ম্যাক্সিম, লায়ন আব্দুল গফুর, লায়ন অনিমেষ রায় চৌধুরী সহ লায়ন ক্লাবের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের আহবায়ক টিপু লাল নাথ বলেন, পরিকল্পনা ও অর্থায়নে সৃষ্টির সেবার এক সঙ্ঘবদ্ধ প্রয়াস কোয়ান্টাম ফাউন্ডেশন। মানবতা যেখানে বিপন্ন, সেবার যে খাত অবহেলিত, ফাউন্ডেশনের বিচরণ সেখানে অবারিত।

সারাদেশে এ পর্যন্ত ফাউন্ডেশন করোনায় মৃতদের ৫৭৯৮টি দাফন, ৬৫০টি সৎকার, ৩৩টি অন্ত্যেষ্টিক্রিয়া ও ৪২টি সমাধিতে সহযোগীতা করেছে। তারই ধারাবাহিকতায় লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর সহযোগীতায় কোয়ান্টাম ফাউন্ডেশন, খাগড়াছড়ি সেল কতৃক দুস্থ, সুবিধাবঞ্চিত ও অসহায় রোগীদের জন্য এই চক্ষু চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হয়েছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions