শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

আলীকদমের পাহাড়ে অবমুক্ত হল লজ্জাবতী বানর

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২১ ১২:১৬:২৯ | আপডেটঃ ২৩ মার্চ, ২০২৪ ০৪:৪৯:৪৭  |  ৫৪৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদমে উপজেলার দামতুয়া এলাকার গহীন পাহাড়ি বনে অবমুক্ত করা হল দুইটি বিপন্ন লজ্জাবতী বানর।
 
বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে বান্দরবানের আলীকদম-থানচি সড়কের ১৭কিলো এলাকার দামতুয়া ঝর্ণার কাছাকাছি গহীন পাহাড়ে লজ্জাবতী বানরগুলোকে ছেড়ে দেওয়া হয়। এসময় লামা বন বিভাগের সহকারী বন কর্মকর্তাসহ বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা এবং স্থানীয় পাড়াবাসি উপস্থিত ছিলেন।

সুত্রে জানা যায়, গত ২৩নভেম্বর (মঙ্গলবার) সকালে আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কাখই ¤্রাে পাড়া থেকে উদ্ধার করা হয় দুটি বিপন্ন লজ্জাবতী বানর,পরে স্থানীয় যুবক শলোমন ¤্রাে লজ্জাবতী বানর দুইটি লামা বন বিভাগের নিকট হস্তান্তর করেন।

শলোমন ¤্রাে জানান, পাহাড়ের গহীনে জুমে যাওয়ার পথে বিপন্ন লজ্জাবতী বানরগুলোর দেখা পায়, কয়েকটি কুকুর দুইটি লজ্জাবতী বানরকে ঘিরে রেখেছে আর বানরগুলো ভয়ে কাপঁছে দেখে দুটি বানরকে উদ্ধার করি আমি এবং আমার কয়েকজন সহকর্মী,পরে বিপন্ন লজ্জাবতী বানরগুলো উদ্ধার করে মাতামুহুরি রেঞ্জ কর্মকর্তার কাছে হস্তান্তর করি ।

বান্দরবানের লামা বন বিভাগের সহকারী বন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান,  বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে লজ্জাবতী বানর দুটো অবমুক্ত করা হয়েছে এবং আমরা পাড়া প্রধানসহ স্থানীয় যুবকদের কোন বন্য প্রাণী শিকার বা বিক্রি না করার জন্য অনুরোধ জানিয়েছি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions