শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
রাঙামাটিতে তৃণমূল পর্যায়ে নেতৃবৃন্দদের সাথে

কাপ্তাই হ্রদের ড্রেজিং বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০১৮ ১২:৪৫:৫৪ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৮:৪৩:৫৪  |  ৮৮৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। স্থানীয় জনগণের মতামতের ভিত্তিতে এবং তাদের ক্ষতিগ্রস্ত না করে কাপ্তাই হ্রদের ড্রেজিংয়ের পক্ষে মত দিয়েছেন রাঙামাটির তৃণমূল পর্যায়ে নেতৃবৃন্দরা।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে স্থানীয় হেডম্যান, কার্বারী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা কাপ্তাই হ্রদের ড্রেজিং এর পক্ষে মত দেন।
নেতৃবৃন্দ জানান, কাপ্তাই হ্রদের তলদেশ ভরাট হয়ে যাওয়ার কারণে এলাকার নৌ যোগাযোগ প্রতিবছরই বাধাগ্রস্ত হচ্ছে। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগের কারণে পাহাড় ধস ও বন্যার প্রবণতা বাড়ছে এ ক্ষেত্রে হ্রদের ড্রেজিং করা প্রয়োজন। তাই ড্রেজিং এর সময় স্থানীয় জনগণের মতামতকে প্রাধান্য দিয়ে ড্রেজিং করা হলে এবং ড্রেজিং এর মাধ্যমে উত্তোলিত মাটি অন্যত্র সরিয়ে নেয়া হলে বর্তমান অবস্থার অনেকাংশে উন্নতি হবে।

সোমবার (৬আগস্ট)বিকেলে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলার ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, হেডম্যান, কার্বারী ও এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ মতামত ও পরামর্শ প্রদান করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, ২০১৭ সালে নৌ পরিবহন মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও রাঙামাটি জেলা পরিষদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় কাপ্তাই হ্রদের ড্রেজিং এর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এই ড্রেজিং এর কারণে জনগণের যাতে নতুন করে কোন সংকট সৃষ্টি না হয় সে জন্য মতামত গ্রহণের জন্য জনপ্রতিনিধিদের নিয়ে এ সভা আহবান করা হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions