শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

কাপ্তাইয়ে ২দিনে ৩৬টি মোটরযানের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০১৮ ১২:৩৫:২৬ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:৩২:১৫  |  ৮০১
সিএইচটি টুডে ডট কম,কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা সদর, শিলছড়ি বাজার এবং রেশম বাগান এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রোববার বিকেলে ২২টি মামলা ও সোমবার সকালে ১৪টি মামলা সহ মোট দুই দিনে ৩৬টি যানবাহনের বিরুদ্ধে করা হয়েছে মামলা। আদায় করা হয়েছে ৯হাজার টাকা জরিমানা।

এদিকে কাপ্তাই-চট্টগ্রাম সড়কে চালকরা তাদের যানবাহন চালালেও হঠাৎ বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালত াভিযান চালানোর কারণে অনেকে ভিন্ন পথে বা অনেকেই মোটরযান বের করেনি। অন্য সময়ে সড়কে গাড়ি দেখা গেলেও ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার সময়মূহুর্তে সড়কে কমে যায় যানবাহনের চলাচল। তারপরেও যেসব গাড়ি ভ্রাম্যমান আদালতের কবলে পড়েছে তাদের শতকারা ৯০শতাংশ ড্রাইভারের লাইসেন্স নাই, অধিকাংশ গাড়ী সড়কে দেদারচে চলছে ফিটনেস বিহীন। সড়কে যত যানবহন চলাচল করছে তাদের অধিকাংশই মানছেনা ট্রাফিক আইন।
কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ফিটনেস ও লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে মামলা এবং জরিমানা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল, কাপ্তাই থানার এএসআই বিপলু আচার্য্য, রেশম বাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো হারুনুর রশীদ সহ আরও অনেকে।

এই বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়। সপ্তাহ জুড়ে এই অভিযান চলবে। এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে  চলা, বৈধ কাগজপত্র সাথে রাখা সহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করা হচ্ছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions