রবিবার | ২৮ নভেম্বর, ২০২১

অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বান্দরবান সড়ক বিভাগের ৭দিনের আল্টিমেটাম

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০২১ ১০:৪২:৩৬ | আপডেটঃ ২৩ নভেম্বর, ২০২১ ০৭:০০:২৩  |  ১২১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সড়ক ও জনপথ বিভাগের জমি অবৈধভাবে দখল করে পৌরসভা এলাকার সেগুন বাগিচায় অবৈধভাবে ঘর,দোকানসহ বিভিন্ন স্থাপনা গড়ে তোলায় দখলকারীদের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ জারী করেছে বান্দরবানের সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক ও জনপথ বিভাগের ওই নোটিশে আগামী ৭দিনের মধ্যে বান্দরবান-চন্দ্রঘোনা সড়কের সেগুন বাগিচা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের সড়কের পাশে সকল অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে আল্টিমেটাম ও দেয়া হয়েছে।

নোটিশের বর্ণনায় জানা যায়,বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন বান্দরবান-বাঙ্গালহালিয়া আঞ্চলিক মহাসড়ক (আর-১৬১) এর ১ম কি:মি অংশে সেগুন বাগিচায় সওজ অধিগ্রহনকৃত ভূমিতে সড়ক সোল্ডারের উপর অবৈধভাবে নির্মিত দোকান/বসতঘর/ অন্যান্যা স্থাপনা নির্মাণ করা হয়েছে যা সম্পূর্ণ বে-আইনী ও সরকারী সম্পত্তি দখলের সামিল। Highway Act ১৯২৫ এর বিধি ০৩ (এ) এবং মহাসড়কে বিধিমালা ২০০১ এর বিধি ০৮ (১) এর পরিপন্থী। তাই আগামী ৭দিনের মধ্যে সহজ অধিগ্রহণকৃত অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য ও নিদের্শনা দেয়া হয় ওই নোটিশে । অন্যথায় বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের কথাও জানানো হয় সেই নোটিশে।

সড়ক ও জনপথ বিভাগের বান্দরবান এর নির্বাহী প্রকৌশলী মোসলেহ্উদ্দীন চৌধুরী জানান, যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে সরকারি সম্পত্তি অবৈধ দখলদারমুক্ত করা হবে। সড়ক ও জনপথ বিভাগ বান্দরবান এর সরকারি সম্পত্তি দখলমুক্ত করার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করবো।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions