মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০২১ ০১:২৯:০৩ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ১০:১০:১৩  |  ৫৮০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিভিন্ন পানীয় জল শোধানাগার কারখানা ও রান্নায় ব্যবহৃত বোতলজাত গ্যাস বিক্রির প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সরকারি নিয়ম অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে ৩টি ব্যবসা প্রতিষ্টানকে সর্বমোট ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২২সেপ্টেম্বর (বুধবার) বান্দরবানের বিভিন্ন পানীয় জল শোধানাগার কারখানা ও  রান্নায় ব্যবহৃত বোতলজাত গ্যাস বিক্রির প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হাসান।

ভ্রাম্যমান আদালতের অভিযানে বান্দরবান সদরের মধ্যম পাড়ায় বিএসটিআইয়ের সনদপত্র না নিয়ে লোগো ব্যবহার করায় বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইনসটিটিউশন আইন ২০১৮অমান্য করার অপরাধে একটি পানীয় জল শোধানাগার কারখানার মালিক ক্য থুই অংকে ২৫ হাজার টাকা, বিএসটিআইয়ের সনদপত্র না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে পানীয় জল শোধানাগার করায় বান্দরবান সদরের ব্রিগেড এলাকায় মো.আবতার উদ্দিনকে ২০১৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া বাজার এলাকায় ডিজেল,অকটেন বিক্রির বৈধ পরিমাপক যন্ত্রের লাইসেন্স না থাকায় ওজন ও পরিমান মানদন্ড আইনে মনু কুমার নাথ নামে এক ব্যবসায়ীকে ৫হাজার টাকা জরিমানা ধার্য্য ও তা আদায় করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের এই অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হাসান, বিএসটিআই চট্টগ্রাম এর পরিদর্শক মো.মুকুল মৃধা ও জেলা প্রশাসনের কর্মচারী এবং পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions