শনিবার | ২৪ জুলাই, ২০২১

আলীকদমে ডায়রিয়ায় ৬জনের মৃত্যু, হেলিকপ্টারে গেলো চিকিৎসা সামগ্রী ও মেডিকেল টিম

প্রকাশঃ ১৪ জুন, ২০২১ ০৬:০৯:৫৫ | আপডেটঃ ২১ জুলাই, ২০২১ ১০:১০:১৮  |  ২৭৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ার প্রকোপ বেড়ে গত চারদিনে ৬ জনের মৃত্যু হয়েছে। এদিকে ডায়রিয়ার আক্রান্ত হয়ে কয়েকটি পাড়ায় বেশ কয়েকজন আক্রান্ত হয়ে পড়েছে।

মৃতরা হলো, আলীকদম উপজেলার দূর্গম কুরুকপাতা ইউনিয়নের মাংরুম পাড়ার মাংদম ম্রো(৬২), ইয়ুংচা পাড়ার রামদন ম্রো(৫০),তুমলত ম্রো (৭০),কাইসার ম্রো (৫০),মাংরুমা পাড়ার ঙানলি ম্রো (৪৫), মাংরুম পাড়ার রেংচং ম্রো (৫৫)।

গত শুক্রবার (১১ জুন) থেকে সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত চারদিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ছয় জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে আলীকদম কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতং ম্রো।

চেয়ারম্যান ক্রাতং ম্রো জানান,কয়েকদিন ধরে কুরুকপাতার দূর্গম কয়েকটি পাড়ায় ডায়রিয়ায় প্রকোপ বৃদ্ধি পেয়েছে এবং আক্রান্ত হয়ে ৬জনের মৃত্যু হয়েছে এবং ১৪জুন সকালে খবরটি পাওয়া গেলে আমি পাড়াগুলোতে পরিদর্শন করি। চেয়ারম্যান ক্রাতং ম্রো আরো জানান,ডায়রিয়া আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তি বিভিন্ন পাড়ায় রয়েছে এবং বর্তমানে ৭জন আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

এদিকে বান্দরবানের সিভিল সার্জন ডা.অংসুইপ্রু মারমা জানান, বান্দরবানের আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যুর সংবাদ এবং পাড়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় সেনাবাহিনীর সহযোগিতায় বান্দরবান ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে ১৪ জুন দুপুর ৩.৩০মিনিটে বিশুদ্ধ পানি,খাবার স্যালাইন ও বিভিন্ন ওষুধ নিয়ে বিশেষজ্ঞ একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions