শনিবার | ২৪ জুলাই, ২০২১

আলীকদমে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি : জরুরী মেডিকেল টিম প্রেরণ

প্রকাশঃ ১৪ জুন, ২০২১ ০২:৫০:৪১ | আপডেটঃ ২২ জুলাই, ২০২১ ০৮:৩৯:৫৪  |  ১৯৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এদিকে ডায়রিয়া আক্রান্ত হয়ে ইউনিয়নের মাংরুম পাড়া,ইয়ুংচা পাড়াসহ বিভিন্ন পাড়ায় হঠাৎ করে বেশ কয়েকজন গুরুতর অসুস্থ হয়ে পড়েছে বলে জানান স্বাস্থ্য বিভাগ।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা জানান,বান্দরবানের আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে হঠাৎ করে ডায়রিয়া আক্রান্ত হয়েছে বেশ কয়েকজন। আমরা বেসরকারিভাবে ডায়রিয়া আক্রান্ত হয়ে ১জনের মৃত্যুর সংবাদ পেয়েছি তবে ডায়রিয়ার সেখানে আরো কয়েকজন মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা আরো জানান, আমরা সেখানে একটি জরুরী মেডিকেল টিম পাঠিয়েছি। কুরুকপাতা ইউনিয়ন খুবই দূর্গম আর সেখানে সড়ক যোগাযোগ এবং নেটওর্য়াক না থাকায় বিস্তারিত তথ্য সঠিকভাবে পাওয়া যাচ্ছে না,মেডিকেল টিম ফেরত আসলে কয়জন আক্রান্ত ও কয়জন মারা গেছে তা জানতে পারবো।

এদিকে বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো.সায়েদ ইকবাল জানান, কুরুকপাতা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে এবং সেখানে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

প্রসঙ্গত ,গত ২১মে থেকে বান্দরবানের দুর্গম থানচি উপজেলার সীমান্তবর্তী বড়মদক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পাতোয়া ম্রো পাড়া, অংগ্যি খুমী পাড়া ও ঙারেসা মুরতং (নারিচা) পাড়ায় প্রায় অর্ধ শতাধিক লোক ডায়রিয়া আক্রান্ত হয় আর এই সংবাদ পাওয়ায় পরপরই সেনাবাহিনীর উদ্যোগে হেলিকপ্টার যোগে ৩টি পাড়ায় ঔষধ,স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ চিকিৎসক টিম পাঠানো হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions