বৃহস্পতিবার | ১৮ অক্টোবর, ২০১৮

নানিয়াচরে সাবেক উপজেলা চেয়ারম্যানকে অপহরণের অভিযোগ

প্রকাশঃ ২০ জুলাই, ২০১৮ ১০:৫৩:৩৬ | আপডেটঃ ১৬ অক্টোবর, ২০১৮ ০৭:৪৮:৩২  |  ৩৯১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচর উপজেলার সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার সাবেক্ষং ইউনিয়নের চেয়ারম্যানপাড়ার নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে তাকে অপহরণ করে সন্ত্রাসীরা। শুক্রবার সংবাদ মাধ্যমে দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এমন অভিযোগ করেছে, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তারা এ অপহরণ ঘটনার জন্য নব্যমুখোশবাহিনী ও জেএসএস সংস্কারবাদী গ্রুপকে দায়ী করেছে। অপরপক্ষে মতামত জানতে যোগাযোগের চেষ্টা করলে অভিযুক্তদের কাউকে পাওয়া যায়নি। পুলিশ বলছে, বিষয়টি যাচাই করা হচ্ছে।

বিবৃতিতে ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তিদেব চাকমা অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে রাঙ্গামাটির নানিয়াচরে সাবেক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যানপাড়ার নিজ বাড়ি থেকে নানিয়ারচর উপজেলার সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। তিনি এ অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অপহৃত ব্যক্তিকে উদ্ধারে তড়িৎ ও কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি করেছেন।
বিবৃতিতে অপহরণকারীদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, নব্যমুখোশ বাহিনী ও জেএসএস সংস্কারবাদীর সশস্ত্র দুর্বৃত্তরা প্রীতিময় চাকমাকে অপহরণের পর ইঞ্জিনচালিত বোটে তাদের আস্তানা মহালছড়ি উপজেলার মুবাছড়ির দিকে নিয়ে যায়। পার্বত্য চট্টগ্রামে অশান্তি সৃষ্টির জন্য গত বছর ১৫ নভেম্বর নব্যমুখোশ বাহিনী নামে একটি সন্ত্রাসী গোষ্ঠীকে জন্ম দেয়ার পর থেকেই বিভিন্ন এলাকায় খুন, অপহরণ, মুক্তিপণ আদায় ও চাঁদাবাজির ঘটনা অবিরামভাবে ঘটে চলেছে। তিনি সংস্কারবাদী ও নব্যমুখোশ বাহিনীকে দিয়ে ইউপিডিএফ-এর নেতৃত্বে পরিচালিত গণতান্ত্রিক গণআন্দোলন দমনের অভিযোগ করে অবিলম্বে জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের জঘন্য ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।

অপহরণের বিষয়ে জানতে যোগাযোগ করা হলে রাঙামাটির পুলিশ সুপার মো. আরমগীর কবির বলেন, বিষয়টি জানা ছিল না। সত্যতা যাচাই করা হবে। ঘটনা সঠিক হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions