বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

১লক্ষ টাকা মুক্তিপণের জন্য কুমিল্লা থেকে লামায় এনে কিশোরকে হত্যা

প্রকাশঃ ২১ এপ্রিল, ২০২১ ০৬:৩২:৫৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৮:৫৬:৩৫  |  ৯২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ফুফাতো ভাইয়ের সাথে বেড়াতে যাওয়ার কথা বলে কুমিল্লা থেকে বান্দরবানের লামা উপজেলায় এনে জিম্মি করে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি,টাকা না পেয়ে এক কুরআনে হাফেজকে নৃশংসভাবে হত্যার ঘটনা ঘটেছে।

এদিকে হত্যার ঘটনা লুকাতে মাটি চাপা দেয়া হয় লাশ,২৫ দিন পর মাটির নিচ থেকে নিহত হাফেজ মোঃ অলি উল্লাহ স্বাধীনের লাশ উদ্ধার করে বান্দরবানের লামা থানা পুলিশ।

নৃশংস এই ঘটনা ঘটে বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শিং ঝিরি এলাকায়। এই ঘটনায় লামা থানা পুলিশ ২০এপ্রিল (মঙ্গলবার) দুপুরে লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বেত ঝিরি হতে হত্যাকান্ডের সাথে জড়িত মুল দুই আসামী ফয়েজ আহমদ (৩৮) ও মোঃ আরিফুল ইসলাম (১৭) কে আটক করে।

এদিকে ঘটনায় জড়িত থাকার অপরাধে বুধবার (২১ এপ্রিল) রাত ২টায় আসামীদের দেয়া তথ্য মতে অভিযান চালিয়ে খুনের ২৫ দিন পরে মাটির নিচ থেকে নিহত হাফেজ স্বাধীনের লাশ উদ্ধার করে লামা থানা পুলিশ।

জানা যায় , হাফেজ মোঃ অলি উল্লাহ স্বাধীন (১৭) কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নের বিষুপুর গ্রামের মোঃ মোবারক হোসেন ও লুৎফা বেগমের ছেলে। খুনের ঘটনায় আটক দুই আসামীরা হল কুমিল্লা জেলার বুড়িচং থানার খারাতাইয়া গ্রামের আব্দুল মালেক এর ছেলে মোঃ ফয়েজ আহমদ (৩৮) ও নিহতের আপন ফুফাতো ভাই কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নের বিষুপুর গ্রামের মৃত মোঃ আব্দুল গণি খাঁ এর ছেলে মোঃ আরিফুল ইসলাম (১৭)।


আরো জানা যায়, গত ২২মার্চ  হাফেজ মোঃ অলি উল্লাহ স্বাধীন তার ফুফাতো ভাই মোঃ আরিফুল ইসলাম এর সাথে বেড়ানোর কথা বলে বাড়ি থেকে বের হয়। কয়েকদিন যাবৎ  হাফেজ মোঃ অলি উল্লাহ স্বাধীনের কোন খোঁজ খবর না পেয়ে গত ২৪ মার্চ কুমিল্লা বুড়িচং থানায় একটি হারানোর সাধারণ ডায়েরি করে পরিবার। ডায়েরির সূত্র ধরে তার মোবাইল নাম্বার ট্রেকিং করে মঙ্গলবার লামা থানায় আসে তাদের পরিবার ও পুলিশের একটি টিম। এসময় অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুরে লামা থানা পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে ফয়েজ আহমদ ও আরিফুল ইসলামকে সন্দেহভাজন হিসাবে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বেত ঝিরি ফয়েজ আহমদের শশুড় বাড়ি থেকে আটক করে।



                                                                         গ্রেফতারকৃত দুই আসামী

তাদের আটকের পর জিজ্ঞাসাবাদ করলে চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ। আসামীদের দেয়া তথ্য মতে ২১ এপ্রিল (মঙ্গলবার)  দিবাগত রাত ১২টায় অভিযানে বের হয় লামা থানা পুলিশের একটি টিম। রাত ১টায় আসামী ও নিহতের দুইভাইকে সাথে নিয়ে খুনের ঘটনাস্থলে পৌঁছায় লামা থানা পুলিশ। আসামীদের দেখানো স্থান রূপসীপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শিং ঝিরিস্থ পাহাড়ের উপরে রাত ১টা থেকে ৩টা পর্যন্ত মাটি খুঁেড় নিহত হাফেজ স্বাধীন এর লাশ উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আসামীদের দেয়া তথ্য মতে ও তাদের দেখানো স্থানে মাটি খুঁড়ে আমরা নিহত হাফেজ স্বাধীন এর লাশ উদ্ধার করতে সক্ষম হই। লাশটি যে হাফেজ মোঃ অলি উল্লাহ স্বাধীনের তা তার বড় দুই ভাই রিয়াজ উদ্দিন সোহেল ও মোঃ জিলানী বাবু নিশ্চিত করেছে। ময়না তদন্ত শেষে লাশ নিহতের পরিবারের  কাছে হস্তান্তর করা হবে এবং এই বিষয়ে পরবর্র্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions