রবিবার | ০৯ মে, ২০২১

বান্দরবানে চলছে কঠোর লকডাউন, : জরুরী প্রয়োজন ছাড়া সড়কে নেই জনসাধারণ

প্রকাশঃ ১৬ এপ্রিল, ২০২১ ০২:৩৬:১৭ | আপডেটঃ ০৮ মে, ২০২১ ০৯:৫৭:২২  |  ১৪৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশের সত বান্দরবানে চলছে কঠোর লকডাউন। গেল ১লা এপ্রিল থেকে বান্দরবানে লকডাউন শুরু হলে ও সরকারের ঘোষনা অনুযায়ী আবার ১৪ এপ্রিল সকাল থেকে কঠোর লকডাউন শুরু হয়েছে।

লকডাউনের কারণে বান্দরবান বাজারের ওষুধের দোকান ও মুদি দোকান ছাড়া সব ধরনের ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে কিছু সংখ্যক জনসাধারণ ঘর থেকে বের হয়েছে তবে তা খুবই নগন্য, সড়কে নেই রিক্সা বা মোটর সাইকেলের তেমন চলাচল।
এদিকে ১লা এপ্রিল থেকে বন্ধ রয়েছে বান্দরবান থেকে চট্টগ্রাম-কক্সবাজার ও ঢাকাগামী সকল গণপরিবহণ আর সেই সাথে বন্ধ বান্দরবানের হোটেল-মোটেল ও সকল বিনোদনকেন্দ্র।

সর্বাত্মক লকডাউনকে সফল করতে সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। অপ্রয়োজনে যারা মোটর বাইক ও রিক্সা নিয়ে চলাফেরা করছে তাদের নিজ নিজ ঘরে চলে যেতে নিদের্শনা দিচ্ছে পুলিশের সদস্যরা।

এদিকে সরকার ঘোষিত লকডাউন ঘোষনা বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে। করোনা মোকাবেলায় সাধারণ জনগণকে মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার নিদের্শনার পাশাপাশি জরিমানা ও অব্যাহত রয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম চৌধুরী বলেন, বান্দরবান সদরের বিভিন্ন পয়েন্টে আমাদের পুলিশের সদস্যরা কাজ করছে ,যারা দরকার ছাড়া সড়কে বের হচ্ছে তাদের বাড়ী পাঠানোর পাশাপাশি যারা জরুরী প্রয়োজনে বের হচ্ছে তাদের সহযোগিতা করছে।ওসি মো.শহিদুল ইসলাম চৌধুরী আরো বলেন,সরকারের নিদের্শনা বাস্তবায়নে এবং করোনা সংক্রমণ প্রতিরোধে পুলিশের সদস্যরা মাঠে রয়েছে সুতরাং সকলকে সরকারের নির্দেশনা অনুযায়ী চলাচল করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করতে হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions