মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪

মাছ উৎপাদন অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশঃ ১৯ জুলাই, ২০১৮ ০৬:৫৮:৪১ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ০৯:৩৯:০৭  |  ৬৪২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি।  র‌্যালী ,আলোচনা সভা, মৎস্য পোনা অবমুক্তকরনের মধ্যদিয়ে খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালন শুরু হয়েছে।
এ উপলক্ষে সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়। শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান  (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি র‌্যালীতে নেতৃত্ব দেন। র‌্যালীটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক পদক্ষিণ শেষে পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা পরিষদ সদস্য ও মৎস্য বিভাগের আহবায়ক শতরুপা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, অতিরিক্তি জেলা প্রশাসক কাজী মো:চাহেল তস্তরী, অতিরিক্ত পুলিশ সুপার আফতাব আহমেদ,জেলা মৎস্য কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান-ই পোনা অবমুক্ত করার মধ্যদিয়ে বাংলাদেশে সর্বপ্রথম মৎস্য চাষের উন্নয়নের পদক্ষেপ গ্রহন করেছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার দেশের মানুষের আমিষের চাহিদা পুরনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ফলে বর্তমানে মাছের উৎপাদন অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে।   তিনি  জনগনকে বিষ মুক্ত মাছ উৎপাদন ও খাওয়ার অনুরোধ জানিয়ে অষ্ট্রেলিয়ান মাগুর ও পিরানহা মাছ চাষ না করার আহবান জানান।
আলোচনা সভা শেষে খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় পুকুরে আনুষ্ঠানিকভাবে মৎস্য পোনা অবমুক্ত করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions