রবিবার | ০৯ মে, ২০২১
করোনা ভাইরাস প্রাদূর্ভাব মোকাবেলায়

বান্দরবানে ক্ষুদ্র-নৃগোষ্ঠি সম্প্রদায়ের বৈসাবির সকল অনুষ্ঠান স্থগিত

প্রকাশঃ ১২ এপ্রিল, ২০২১ ০৬:৫২:৪২ | আপডেটঃ ০৯ মে, ২০২১ ০৭:১৭:৩০  |  ২০৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় বান্দরবান পার্বত্য জেলার ক্ষুদ্র-নৃগোষ্ঠি সম্প্রদায়ের বৈসারি সকল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

১২এপ্রিল (সোমবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হলরুমে এক জরুরী সংবাদ সম্মেলনের মাধ্যমে নববর্ষ উপলক্ষে বান্দরবানে ক্ষুদ্র-নৃগোষ্টিদের সকল বৈসাবির উৎসব স্থগিত করার ঘোষনা প্রদান করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,সারা বিশ্বে এখন ২য় ধাপে করোনা ভাইরাস মহামারী আকার নিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশেও এটা ভয়াবহ আকার নিয়েছে, তাই দেশ ও জাতির স্বার্থে বান্দরবান পার্বত্য জেলায় ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের বাংলা নববর্ষের সকল অনুষ্ঠান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

চেয়ারম্যান এসময় আরো বলেন, নববর্ষ উপলক্ষে বান্দরবান জেলার ৯৫টি বৌদ্ধ বিহারে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নববর্ষের শ্রদ্ধাদান হিসেবে নগদ অর্থ ও পর্যাপ্ত পরিমানে খাদ্য সামগ্রী প্রদান করা হবে। চেয়ারম্যান আরো বলেন,পার্বত্য জেলা বান্দরবানে এই নববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায় কয়েকদিন ব্যাপী নানা উৎসবের আয়োজন করে থাকে,কিন্তু এইবার করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা থাকায় আমরা জেলার সকল বৌদ্ধ বিহারে শুধু ধর্মীয় প্রার্থনা আর পূজা ছাড়া সকল অনুষ্ঠান স্থগিত রাখবো।

এসময় বান্দরবানের রাজগুরু (খ্যং ওয়া ক্যং) বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক কেএসমং মার্মা বলেন,সরকারি নিষেধাজ্ঞা থাকায় এবার বান্দরবানে ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের নববর্ষ উদযাপন উপলক্ষে সাংগ্রাই উৎসব উদযাপন করা হবে না । শুধু মাত্র বৌদ্ধ মূর্তি স্মান আর বিহারে বিহারে প্রার্থনা আর পূজা হবে আর স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে সবাইকে।এসময় বান্দরবানের রাজগুরু (খ্যং ওয়া ক্যং) বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক কে এস মং মার্মা আরো বলেন,জনসমাগম হয় এমন কোন কর্মকান্ড আমরা করবো না এবং সবাইকে আহবান করবো করোনার এই মহামারিতে যেন কেউ সরকারি নিদের্শনা ভঙ্গ করে কোন আযোজন না করে।

সংবাদ সম্মেলনের এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, বালাঘাটা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত তেজপ্রিয় থের,রাজগুরু (খ্যং ওয়া ক্যং) বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক কেএসমং মার্মা,অর্থ সম্পাদক রাজপুত্র শৈনুপ্রু রুমু,উৎসব উদযাপন কমিটির সভাপতি থেওয়াং (হ্লাএমং), সাধারণ সম্পাদক শৈটিং ওয়াই মার্মা,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক  মিডিয়ার সাংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions