শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

লকডাউন এর ঘোষণায় বান্দরবানে কেনাকাটার হিড়িক

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০২১ ০৯:৫২:০৯ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০১:০৪:৩২  |  ৬১০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। এক সপ্তাহের জন্য লকডাউন শুরু হচ্ছে সোমবার থেকে। এই ঘোষণায় সকাল থেকেই  বান্দরবানের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানগুলোয় ভিড় বাড়তে শুরু করেছে। অনেকেই প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনে বাড়িতে ফিরছেন।

এদিকে রবিবার বান্দরবান সদরে হাটের দিন হওয়ায় সাধারণ জনগণের পাশাপাশি লকডাউনের ঘোষনায় চাপ বেড়েছে আরো দ্বিগুন। সাধারণ জনগণ সড়কের দুপাশের ভ্রাম্যমান দোকানগুলোর পাশাপাশি বিভিন্ন মুদিদোকান ও নিত্যপ্রয়োজনীয় দোকানগুলোতে ভিড় জমাচ্ছে এবং নিত্যপ্রয়োজনীয় বাজার ক্রয় করছে।

লকডাউনের খবরে ভোর থেকে বাজারে ক্রেতাদের উপস্থিতি বাড়ছে,সময় যতই যাচ্ছে ততই ক্রেতারা ভিড় করছে বিভিন্ন দোকানগলোতে। পুরুষের পাশাপাশি লকডাউনের সংবাদে নারীরা ও ছুটে এসেছে নিত্যপ্রয়োজনীয় বাজার ক্রয় করতে।

এদিকে অতিরিক্ত জনসাধারণের চাপে বাজারগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন লক্ষণই দেখা যায়নি। অনেক ক্রেতা ও বিক্রেতার মুখে নেই মাস্ক আর বিভিন্ন শপি সেন্টার ও মার্কেটগুলোতে নেই পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার ও জীবানুনাশক কোন ব্যবস্থা।

বাজার করতে আসা নারী ক্রেতা সামেচিং জানান,করোনায় সবার অবস্থা খারাপ তবে লকডাউনের সংবাদ শুনে বাজার করতে চলে আসলাম পরিবারের সদস্যদের নিয়ে। সামেচিং  আরো জানান,বাজারের অবস্থা খুব খারাপ ,অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না আর অনেকেই মাস্ক ছাড়াই ঘুরছে।

এদিকে প্রশাসনের কর্মকর্তারা বলছে,করোনা প্রতিরোধে বান্দরবান জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে, বাজারগুলোতে ক্রেতা বিক্রেতারা যাতে সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করে তার জন্য জোর তাগিদ দেয়া হচ্ছে আর যারা এই নির্দেশনা অমান্য করছে তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি ও জরিমানা আদায় করা হচ্ছে ।

বান্দরবানের জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো:জাকির হোসাইন বলেন,বান্দরবান জেলা প্রশাসন করোনার এই মহামারি রোধে সরকারের নিদের্শনা মোতাবেক কাজ করে যাচ্ছে এবং যারা স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করছে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় কার্যক্রম অব্যাহত রয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions