রবিবার | ০৯ মে, ২০২১

খাগড়াছড়িতে দু’ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

প্রকাশঃ ২৭ মার্চ, ২০২১ ০২:১৬:৪০ | আপডেটঃ ০৬ মে, ২০২১ ০৬:২২:১৯  |  ২২৪

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন উপলক্ষে খাগড়াছড়িতে দুই দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।

উন্নয়ন মেলা উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে টাউন হলে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষ হলে উন্নয়ন মেলা ঘুরে দেখেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ অতিথি বৃন্দ।


পরে টাউন হল প্রাঙ্গনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা হয়। সভায় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, শরনার্থী বিষয়কটাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী,পুলিশ সুপার আব্দুল আজিজ প্রমূখ।


কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, স্বাধীনতা চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধ করতে হবে, যুবসমাজকে কাজে লাগিয়ে দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাহলে প্রধান মন্ত্রী ও জননেন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেছেন তা দ্রত বাস্তবায়ন হবে।


এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের নেতাকর্মী, সরকারি বেসরকারি কমকতা, সাংবাদিক ও সুশীল সমাজের গণমান্য ব্যক্তিরা।


আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারে দু’দিন ব্যাপী উন্নয়ন মেলায় সরকারি, আধাসরকারি, বেসরকারি প্রতিষ্ঠান মিলে মোট ২২ টি স্টল বসেছে।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions