রবিবার | ০৯ মে, ২০২১

মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত

প্রকাশঃ ২৬ মার্চ, ২০২১ ০৫:৪২:২৬ | আপডেটঃ ০৮ মে, ২০২১ ১২:৩৭:৪৬  |  ২০৫

 সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছিড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় ও মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। ২৬ শে মার্চ সূর্যোদয়ের সাথে সাথে মহালছড়ির স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনি ও সরকারি - বেসরকারি সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা।


মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত'র নেতৃত্বে মহালছড়ি উপজেলা প্রশাসন, মহালছড়ি উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল ও উপজেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন এর নেতৃত্বে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন সহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি-বেসরকারি অফিস, মহালছড়ি উপজেলা প্রেস ক্লাব এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা একে একে মহালছড়ির স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে


দিবসটি উপলক্ষে মহালছড়ি স্টেডিয়ামে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ প্রদর্শন, প্রদর্শনী ফুটবল ম্যাচ এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আগের দিন ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা এবং গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক এক সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। গণহত্যা দিবস উপলক্ষে সমগ্র মহালছড়ি উপজেলায় ২৫ শে মার্চ রাত ৯ টার সময় ১ মিনিট নিষ্প্রদীপ (ব্লাক-আউট) পালন করা হয়।

এছাড়াও মহালছড়ির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে গণহত্যা দিবসটি নিয়ে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকণ প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions