বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

দীঘিনালায় ভিক্ষুকদের পাশে সেনাবাহিনী

প্রকাশঃ ১৪ মার্চ, ২০২১ ০৭:১৬:২৭ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৪:৫৪:১৭  |  ৮৫৪
সিএইচটি টুডে ডট কম, দীঘিনালা (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলাধীন দীঘিনালাকে ভিক্ষুকমুক্ত স্বনির্ভর উপজেলায় রূপান্তরের লক্ষ্যে দীঘিনালা সেনা জোন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। সে লক্ষ্যে উপজেলার ভিক্ষুকদের সহায়তা দিয়েছে সেনাবাহিনী।

রোববার (১৪ মার্চ) দুপুরে দীঘিনালা জোন অধিনায়ক লে. কর্ণেল মোঃ তৌহিদুল ইসলাম, এসজিপি, পিবিজিএম, পিএসসি এর পক্ষ থেকে উপ-অধিনায়ক মেজর মোঃ রেজওয়ানুজ্জামান খান, পিএসসি তিনজন ভিক্ষুককে এই সহায়তা প্রদান করেন।

অনুদান নিতে আসা দীঘিনালার থানাপাড়া এলাকার ভিক্ষুক কুলসুম বিবি (৬৬) বলেন, 'আমি অনেক কষ্টে চলতাম। মাইনসের থেইকা চাইয়া খাইতাম। সেনাবাহিনী আমগোরে সহযোগিতা করাতে খুশি হইছি।'

জালাল আহমেদ (৭৫) নামের মেরুং এলাকাত ভিক্ষুক বলেন, 'সেনাবাহিনীর সহযোগিতায় আমরা এহন তিনবেলা খাইতে পারুম। তাগোরে ধন্যবাদ।'

এসময় মেজর রেজওয়ানুজ্জামান জানান, পার্বত্য চট্টগ্রামের শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখা সহ শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষ্যে দীঘিনালা জোন বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দীঘিনালা জোন কর্তৃক দীঘিনালা উপজেলাকে ভিক্ষুকমুক্ত একটি স্বনির্ভর উপজেলায় রূপান্তরের লক্ষ্যে ভিক্ষুকদের স্থায়ী কর্মসংস্থানের জন্য উদ্যোগ নেয়া হয়েছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions