শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে ৮৩ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল হবে

প্রকাশঃ ১৪ জুলাই, ২০১৮ ০৬:৫৩:৪৫ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:২৮:৩৯  |  ১২৮২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলার ২টি পৌরসভা এবং ১০ উপজেলার ৬ মাস হতে ৫৯ মাস বয়েসী ৮২,৮২২ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী শুরু হয়েছে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আওতায় শনিবার সকালে রাঙামাটি শহরের কাঁঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে ক্যাম্পইন এর উদ্বোধন করেন রাঙামাটি জেলার সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার।

স্বাস্থ বিভাগ ও রাঙামাটি পৌরসভার আয়োজনে ও রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির সহযোগিতায় এ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এসময় রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ স্বাস্থ্য বিভাগ, রাঙামাটি পৌরসভা ও রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির সভাপতি মোঃ ইসহাক, আইপিপি আমিনুল ইসলাম, মোঃ আবু বকর, সহ-সভাপতি অলি আহাদ, ক্লাব সেবা পরিচালক আলী হোসেন, সদস্য রানা দে ও প্রস্তাবিত সদস্য সাদিয়া মুনসহ কর্মকর্তা-সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

রাঙামাটির স্বাস্থ্য বিভাগ জানায়, এ ক্যাম্পেইনে জেলার ১৩০০ টি স্থায়ী কেন্দ্রের পাশাপাশি ৮৩টি ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাস থেকে ১১মাস বয়েসী ১০১২৭ জন শিশুকে নীল রং এর এবং ৬ মাস হতে ৫৯ মাস বয়েসী ৭২৬৯৫ জন শিশুকে ১ টি করে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions