শুক্রবার | ১৬ এপ্রিল, ২০২১

বান্দরবানে গাজী রাবার প্রসেসিং প্লান্টের উদ্বোধন

প্রকাশঃ ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১০:১০:৪৬ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২১ ০১:৫২:০৮  |  ২৩৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামার কুমারী এলাকায় গাজী রাবার প্রসেসিং  প্লান্টের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৭ফেব্রুয়ারী) সকালে বান্দরবানের লামার ফাঁসিয়াখালীর কুমারীতে গাজী রাবার প্রসেসিং  প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী এবং গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি। অনুষ্ঠানে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার ,লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল,পার্বত্য জেলা পরিষদের সদস্য শেখ মাহবুবুর রহমান,ফাতেমা পারুল, লামা উপজেলার নির্বাহী অফিসার রেজা রশীদসহ বিভিন্ন রাবার বাগানের মালিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী এবং গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা বর্তমান প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এসময় তিনি আরো বলেন, আমরা প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় অতিদ্রুত মহামারী করোনা ভ্যাকসিন পেয়েছি সেজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এসময় তিনি আরো বলেন, আমাদের সকলের সুস্বাস্থ্য নিশ্চিত করতে পারলে ,অর্থনৈতিক সকল কর্মকান্ড সঠিকভাবে চললে দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নতি তরান্বিত হবে।

এসময় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, গাজী গ্রুপ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের সড়কে চলাচলরত রিক্সা, ভ্যান ও সাইকেল এর টায়ারের চাহিদার ৭০ শতাংশ পূরন করে আসছে গাজী টায়ার, অন্যদিকে বাস,ট্রাক, ট্রাক্টর, পিকআপ, কার, মোটর সাইকেল ও ইজিবাইকের চাহিদার প্রায় ৪০-৫০ শতাংশ গাজী অটো টায়ার পূরন করে থাকে আর এরফলে দেশের চাহিদা অনুযায়ী দেশের উৎপাদিত মালামাল দেশে ব্যবহার করা হচ্ছে , এতে আমদের আমদানি নির্ভরতা অনেকটাই কমে আসছে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সকল রাবার মালিকদের নিজ নিজ বাগান আরো সুন্দরভাবে পরিচর্যা করা ,বাগানে ও কারখানায় কর্মরত শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি করা এবং বিশ্ব বাজারে টিকে থাকার জন্য গাজী গ্রুপের মত সকল প্রতিষ্টানকে সততা ও যুগপোযোগী উৎপাদন বৃদ্ধির করার জন্য আহবান জানান।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions