শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাঙামাটিতে মতবিনিময় অনুষ্ঠিত

প্রকাশঃ ১২ জুলাই, ২০১৮ ০৫:২৫:২৬ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৪:৪৬:১৭  |  ৬৭৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ এমন আহবানে সারা দেশে পরিচালিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৮ (প্রথম রাউন্ড)। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার রাঙামাটিতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে জেলা স্বাস্থ্য বিভাগ।
বিকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার। এতে স্বাগত বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী। কর্মসূচির জেলা সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন, জেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক মাসুদুর রহমান। এছাড়া রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল ও স্থানীয় সংবাদপত্র দৈনিক গিরিদর্পণের সম্পাদক একেএম মকছুদ আহমেদ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার বলেন, রাঙামাটি পৌরসভাসহ জেলার মোট ১০ উপজেলার ৫০ ইউনিয়নে ১৩০২ কেন্দ্রে শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া প্রত্যেক উপজেলায় একটি করে অতিরিক্ত কেন্দ্র পরিচালনা করা হবে। প্রত্যেক কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ২ জন করে কর্মী দায়িত্ব পালন করবে। এসব কেন্দ্রে প্রথম সারির ২৪১ চিকিৎসক ও কর্মকর্তা তদারকির দায়িত্ব পালন করবেন।
তিনি জানান, এবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যম্পেইনের প্রথম রাউন্ডে রাঙ্গামাটি জেলায় ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রায় রয়েছে মোট ৮২ হাজার ৮২২ শিশু। এসব শিশুর মধ্যে ৬-১১ মাস বয়েসী ১০ হাজার ১২৭ এবং ১২-৫৯ মাস বয়েসী ৭২ হাজার ৬৯৫।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions