রবিবার | ১৭ জানুয়ারী, ২০২১

বান্দরবানে ১১ ও ১২ জানুয়ারী ২দিনব্যাপী ভ্যাট মেলা

প্রকাশঃ ১০ জানুয়ারী, ২০২১ ১১:২৩:১৩ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০২১ ০৪:০১:০৪  |  ১৯৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। আগামী ১১ ও ১২ জানুয়ারী  কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট,চট্টগ্রামের আওতাধীন ৮টি বিভাগীয় দপ্তরে ২দিনব্যাপী ভ্যাট মেলার আয়োজন করা হয়েছে।

উক্ত ভ্যাট মেলায় মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন,২০১২ এর আওতায় অনলাইনে ভ্যাট নিবন্ধন প্রদান,অনলাইনে রির্টান দাখিল,ইএফডি সংক্রান্ত কার্যক্রম ও অন্যান্য বিবিধ বিষয়ে করদাতাদের সেবা প্রদান করা হবে।

বান্দরবান কাস্টমস ,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় সুত্রে জানা যায়,কোভিড-১৯ পরিস্থিতির কারণে এ মেলাটি স্বল্প পরিসরে ও যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালনপূর্বক আয়োজন করা হয়েছে। ভ্যাট বিষয়ে করদাতাদের সচেতন করার জন্যই মূলত ভ্যাট মেলাটি আয়োজন করা হয়।  ১১ ও ১২ জানুয়ারী ২ দিনব্যাপী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ভ্যাট মেলা চলবে।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন জানান,ভ্যাটের আওতা বৃদ্ধির জন্য এবং ভ্যাট বিষয়ে কোনরুপ অস্পষ্টতা বা ভীতি দূর করাই এই ভ্যাট মেলার মূল উদেশ্য। এ দপ্তরের উর্ধবতন কর্মকর্তাদের উপস্থিতিতে উৎসবমূখর পরিবেশে করদাতার নিবন্ধন ও দাখিলপত্র বিষয়ক সেবা প্রদান করা হবে।

কমিশনার মোহাম্মদ আকবর হোসেন আরো জানান, মেলায় ইএফডি (ইলেক্ট্রনিক ফিসক্যাল ডিভাইস) সর্ম্পকে করদাতা ও ব্যবসয়ীদের সম্যক ধারণা দেয়া হবে। কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রামের অনুকুলে ১২০টি ইএফডি মেশিন স্থাপন করা হয়েছে এবং শীঘ্রই আর প্রায় ৪ শত প্রতিষ্ঠানে ইএফডি মেশিন স্থাপন করা হবে। ইএফডি মেশিনের মাধ্যমে প্রদত্ত চালান হতে লটারির আয়োজন করে প্রতিমাসে ১০১ জনকে পুরস্কৃত করা হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions