শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১ম পরিচালনা বোর্ড সভা অনুষ্ঠিত

উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৩ পার্বত্য জেলায় “ওয়াচ টাওয়ার” নির্মাণ করা হবে

প্রকাশঃ ০৯ জুলাই, ২০১৮ ১০:৪৫:৩০ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ১০:২৭:৩৮  |  ১২৩৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৮-১৯ অর্থ বছরের ১ম পরিচালনা বোর্ড সভা রাঙামাটিস্থ প্রধান কার্যালয়ের বোর্ডরুম এ আজ সকালে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সভায় গত ২৬ এপ্রিল ২০১৮ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা, ২০১৭-১৮ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জুন ২০১৮ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, ২০১৮-১৯ অর্থ বছরে উন্নয়ন সহায়তা কোড নং ৫০১০ ও ৭০৩০ এর প্রকল্প বাছাই ও অনুমোদন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তহবিল সংক্রান্ত প্রস্তাবিত বাজেট ২০১৮-১৯ অনুমোদন সংক্রান্ত বিষয়ে আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতি তিন পার্বত্য জেলার জেলা প্রশাসকগণকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত/বাস্তবায়নাধীন প্রকল্প এলাকা পরিদর্শন করার জন্য পুন:আহবান জানান। ২০১৮-১৯ অর্থ বছরের গৃহীত প্রকল্প/স্কিমসমূহ যথাসময়ে সমাপ্ত করা জন্য সংশ্লিষ্ট সকলকে তিনি নিদের্শনা দেন। এছাড়াও তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে তিন পার্বত্য জেলায় তিনটি “ওয়াচ টাওয়ার” নির্মাণ করার জন্য প্রকল্প গ্রহনের নিমিত্ত সংশ্লিষ্টদের অনুরোধ জানান।

সভায় বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ ২০১৭-১৮ অর্থ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থান করেন। এছাড়াও সোলার প্যানেল প্রকল্প, উন্নত জাতের বাঁশ উৎপাদন প্রকল্প, গাভী বিতরণ প্রকল্প, রাবার প্রকল্প এবং পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালকগণ সংশ্লিষ্ট প্রকল্পের অগ্রগতি সম্পর্কে  সভায় উপস্থাপন করেন।  


 সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ (অতিরিক্ত-সচিব), সদস্য-অর্থ শাহীনুল ইসলাম (যুগ্মসচিব), সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), বোর্ডের সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব),  সদস্য-বাস্তবায়ন  মোহাম্মদ হারুন-অর-রশীদ, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি মুখ্য নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ শহীদুল আলম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধি সদস্য জনাব স্মৃতি বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের প্রতিনিধি নির্বাহী কর্মকর্তা জনাব টিটন খীসা, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ এবং উঁচুভূমি বন্দোবস্তীকরণ রাবার বাগান ব্যবস্থাপনা কমিটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) জনাব পুষ্প বিকাশ চাকমা এবং বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions