শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
পার্বত্য এলাকায় চলছে বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০

রাঙামাটি থেকে দুর্গম পাহাড়ী পথ অতিক্রম করে বান্দরবানে পৌঁছালো ৮৮জন সাইক্লিষ্ট

প্রকাশঃ ২৯ ডিসেম্বর, ২০২০ ০৭:০৬:০৩ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০১:০৫:৫৬  |  ৯২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও তিন পার্বত্য জেলা পরিষদ সহযোগিতায় চলছে “বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ ”।

গত ২৮ ডিসেম্বর পার্বত্য জেলা খাগড়াছড়ির সাজেক থেকে শুরু হয়ে বান্দরবানের থানচি পর্যন্ত ৩০০কিলোমিটার পথে চলছে তিন দিনব্যাপী এই “বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০”।

প্রতিযোগিতায় সারাদেশ থেকে শতাধিক প্রতিযোগি অংশগ্রহণ করে সাজেক ০কিলোমিটার থেকে সাইকেল চালানো শুরু করে আজ মঙ্গলবার দুপুরে বান্দরবানে এসে পৌঁছায় ৮৮জন প্রতিযোগি। সাজেক থেকে শুরু হয়ে রাঙামাটি হয়ে বান্দরবান পর্যন্ত ২১৫কিলোমিটার দূর্গম পাহাড়ী পথ পাড়ি দিয়ে বান্দরবান জেলা স্টেডিয়ামে এসে পৌঁছায় দুপুরে এই সাইক্লিষ্টরা ।

আগামীকাল ভোরে আবার বান্দরবান থেকে থানচি পর্যন্ত বাকী ৮৫ কিলোমিটার পাহাড়ী দূর্গম আঁকাবাকা পথ পাড়ি দিয়ে থানচি উচ্চ বিদ্যালয়ে পর্যন্ত গিয়ে বিজয় ছিনিয়ে আনতে প্রস্তুত হচ্ছে সাইক্লিষ্টরা। এদিকে পাহাড়ের উঁচু-নিচু আর আঁকা বাকাঁ পাহাড়ি পথে পুরুষ সাইক্লিষ্টদের সাথে চ্যালেঞ্জ নিয়ে বিজয়ের স্বাদ নিতে প্রস্তুত নারী সাইক্লিষ্টরা।

আয়োজকেরা জানান “ বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০” প্রতিযোগিতায় বান্দরবানের থানচি উপজেলা উচ্চ বিদ্যালয়ে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি হবে আর এতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,বান্দরবান ইউনিট উপ-সহকারী প্রকৌশলী তুষিত চাকমা জানান,রাঙামাটি থেকে দুর্গম পাহাড়ী পথ অতিক্রম করে বান্দরবানে পৌঁছালো ৮৮জন সাইক্লিষ্ট। তিনি আরো জানান, দুপুরে বান্দরবান জেলা স্টেডিয়ামে এসে তারা অবস্থান নেন। আগামী ৩০ ডিসেম্বর (বুধবার) বিকেলে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে,এতে বিভাগীয় ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হবে। ৭.৫০ লক্ষ টাকা মূল্যের সমপরিমাণ পুরস্কার বিজয়ীদের মধ্যে বিতরণ করা হবে। এতে চ্যাম্পিয়ন ৩লক্ষ টাকা, প্রথম রানারআপ ২ লক্ষ টাকা ,দ্বিতীয় রানারআপ ১ লক্ষ টাকা,বিশেষ পুরস্কারসমূহ ১.৫০লক্ষ টাকা এছাড়া সফল প্রতিযোগীদের সবাইকে সার্টিফিকেট, মেডেল ও ক্রেস্ট প্রদান করা হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions