মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্ট স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং এর উদ্বোধন

প্রকাশঃ ২৭ ডিসেম্বর, ২০২০ ০২:২৯:২২ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ১০:২৬:৪২  |  ৮২৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের উদ্যোগে বান্দরবানে স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং ২০এর উদ্বোধন করা হয়েছে। 

রোববার (২৭ ডিসেম্বর) সকালে বান্দরবান সেনানিবাস এলাকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো.নাহিদুল ইসলাম খাঁন (বিএসপি, এনডিসি, পিএসসি)।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান ৬৯পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান (এএফডব্লিউসি, পিএসসি),কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে.কর্ণেল মো:সফিকুর রহমান,জি, আর্টিলারি।

এছাড়া ও কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট এ্যাডজুটেন্ট মেজর মো:শরীফুজ্জামানসহ বিএনসিসি অফিসার,পিইউও,সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং বিএনসিসি ক্যাডেটরা অনুষ্ঠানে অংশ নেন।

এসময় বিএনসিসির কর্ণফুলী রেজিমেন্টের ১৫ বিএনসিসি ব্যাটালিয়নের উদ্যোগে  বান্দরবান সেনানিবাস এলাকায় প্রথমে বেলুন উড়িয়ে ও স্বাগত বক্তব্য প্রদান করে অনুষ্ঠানের শুভসূচনা করেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো.নাহিদুল ইসলাম খাঁন (বিএসপি, এনডিসি, পিএসসি)।

এরপরে বিএনসিসি ক্যাডেটদের নেতৃত্বে সেনানিবাস এলাকা থেকে কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধমূলক একটি গণসচেতনতামূলক র‌্যালী বের করা হয়। সেনানিবাস এলাকা থেকে র‌্যালীটি শুরু হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট স্কুল এন্ড কলেজে প্রাঙ্গণে এসে শেষ হয়। এসময় সড়কের পথচারীদের বিভিন্ন সচেতনমুলক লিফলেট ও মাস্ক বিতরণ করেন বিএনসিসি ক্যাডেটরা।

র‌্যালী ও মাস্ক বিতরণ কার্যক্রম শেষে কালেক্টরেট স্কুল কলেজ সংলগ্ন এলাকায় মশক প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে মশক নিধনে ঔষধ ছিটানো হয়।

পরবর্তীতে বান্দরবান সেনানিবাস এলাকায় বিএনসিসি'র মহাপরিচালক এলাকার দুস্থ ও অসহায় অর্ধশতাধিক পবিবারের মাঝে শীতবস্ত্র বিতরন করেন। এসময় বান্দরবানের বিভিন্ন দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে শীতবস্ত্র গ্রহণ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions