শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

লংগদুতে ২০ জনকে অপহরণের চেষ্টা !

প্রকাশঃ ০৬ জুলাই, ২০১৮ ১০:১৭:১৭ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৮:৫৫:২৬  |  ১৯০৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির লংগদুতে ২০ জনকে অপহরণের চেষ্টা করেছে সন্ত্রাসীরা। কিন্তু খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে সেনাবাহিনী উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যেতে বাধ্য হয়। এতে অপহরণ থেকে রক্ষা পান ওই ২০ জন। শুক্রবার সকালের দিকে উপজেলা সদর হতে ৫ কিলোমিটার দূরের পশ্চিম দোজরবাজার ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।
জানা যায়, ওই সময় অতর্কিত বাজারে প্রবেশ করে ৫-৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে একদল সশস্ত্র সন্ত্রাসী। এতে আতঙ্কে বাজারে যাওয়া লোকজন ছত্রভঙ্গ হয়ে পড়ে। এ সময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী অস্ত্রের মুখে ২০ পাহাড়ি লোকজনকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। কিন্তু তাৎক্ষণিক সেনাবাহিনীর একদল সদস্য উপস্থিত হলে তা টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
স্থানীয়রা জানান, অপহরণ চেষ্টার বিষয়টি লংগদু সেনা জোনে অবহিত করায় তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে হাজির হন সেনা সদস্যরা। কিন্তু সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ততক্ষণেই পালাতে সক্ষম হয় সশস্ত্র সন্ত্রাসীরা।
সেনা সূত্র জানায়, সন্ত্রাসীরা যাদেরকে অপহরণের চেষ্টা করেছিল, তারা সবাই খেটে খাওয়া নিরীহ পাহাড়ি লোকজন। সম্ভবত দাবি করা চাঁদা দিতে না পারায় তাদেরকে অপহরণের চেষ্টা করে সন্ত্রাসীরা।
লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত বলেন, ওই এলাকায় ২০ জনকে অপহরণের চেষ্টার বিষয়টি শুনেছি। তবে এ বিষয়ে কেউ থানায় অভিযোগ দেয়নি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions