রবিবার | ১২ মে, ২০২৪
পার্বত্য শান্তি চুক্তির বর্ষপুর্তি উপলক্ষে

জুরাছড়িতে সেনাবাহিনীর আয়োজনে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০২০ ০৬:৫১:১১ | আপডেটঃ ০৯ মে, ২০২৪ ০৪:৫৬:২২  |  ৮১০
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জুরাছড়ি উপজেলায় কাপ্তাই হ্রদে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পার্বত্য শান্তি চুক্তি ২৩ বর্ষ পূর্তি উপলক্ষে জুরাছড়ি জোন রনতুর্য সাত এই নৌকাবাইচ আয়োজন করে।

সকাল সাড়ে ১০ টায় কাংরাছড়ি ব্রীজ থেকে জোনের হেলিপ্যাট ঘাট পর্যন্ত কাপ্তাই হ্রদে প্রায় দুই কিলোমিটার অংশে নৌকাবাইচ প্রতিযোগিতা হয়। ঢেউয়ের মধ্যে মাঝিদের সাজ আর বাদ্যের ঝংকার এবং দর্শকের করতালিতে মূখরিত হয়ে উঠে হ্রদের তীর। গতিময় নৌকার অনবরত বৈঠা চালানো দেখে মুগ্ধ শত শত মানুষ। প্রতিযোগীতায় নারী ও পুরুষ ১৫ টি দল অংশগ্রহন করে।

পার্বত্য শান্তি চুক্তি ২৩ বর্ষ পূর্তি উপলক্ষে জুরাছড়ি জোন রনতুর্য সাত এই নৌকাবাইচ আয়োজন করে। রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো.ইফতেকুর রহমান পিএসসি বেলুন উড়িয়ে সম্প্রতির নৌকাবাইচ উদ্বোধন করেন।

রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো.ইফতেকুর রহমান পিএসসি প্রধান অতিথির বক্তব্যে বলেন, পার্বত্য চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের বিষয়টি এখনো প্রক্রিয়াধীন রয়েছে, তবে আমি নিশ্চিত সকলেই যদি উদার মনো ভাব নিয়ে এবং সম্মিলিত ভাবে এগিয়ে আসে তাহলে শান্তি চুক্তি সুন্দর ও সফল ভাবে বাস্তবায়িত হবে।

তিনি আরো বলেন একটি স্বার্থানেস্বী মহল সাধারন জনগণকে বিভ্রান্ত করছে। এখনো পাহাড়ে অবৈধ অস্ত্রের মহড়া, হত্যা, অপহরণ, চাঁদাবাজি বন্ধ হয়নি। অবৈধ অস্ত্রধারী স্বার্থান্বেসী এমন মহলকে সেনাবাহিনী কোন অবস্থায় আধিপত্য বিস্তার করতে দেবে না। লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং দেশের অখন্ডতা রক্ষায় সেনাবাহিনী বদ্ধ পরিকর।



এসময় সময় উপস্থিত ছিলেন, জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোঃ তানভীর হোসেন,  নবাগত জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মদ আখতারুজ্জামান ফয়সাল, উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, জোন উপ অধিনায়ক মেজর নাজমুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান আল্পনা চাকমা, থানা অফিসার ইনচার্জ শফিউল আজম, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, মৈদং ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান রহিনী কুমার চাকমা, দুমদুম্যা ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাধন কুমার চাকমা, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা উপস্থিত ছিলেন।


প্রতিযোগীতায় নারী মল্লিকা চাকমার দল প্রথম, দ্বিতীয় বিশাখা চাকমার দল, সুমিতা চাকমার দল তৃতীয় স্থান লাভ করে। একই ভাবে পুরুষ প্রথম স্থান পহেল চাকমার দল, দ্বিতীয় শান্তিময় চাকমার দল, তৃতীয় স্থান লাভ করেন বিশাল চাকমার দল।

জুরাছড়ি জোন রনতুর্য সাত সেনাবাহিনীর পক্ষ থেকে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো.ইফতেকুর রহমান বিজয়ীদের মধ্যে প্রাইজবন্ড তুলে দেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions