শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

জাতীয় গ্রিডে সংযুক্ত হচ্ছে খাগড়াছড়ি সাব-স্টেশন

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৮ ১০:৫৮:৩৩ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০৪:১৭:৫৯  |  ৮৯৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জাতীয় গ্রিডে সংযুক্ত হচ্ছে খাগড়াছড়ি বিদ্যুৎ সাব স্টেশন। আগামীকাল ৩ মার্চ থেকে পরীক্ষামূলক ভাবে খাগড়াছড়ি সাব স্টেশন থেকে জাতীয় গ্রিডে সংযুক্ত হওয়ার কথা থাকলেও কিছু কাজ আরও ৩-৪ দিন সময় লাগবে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।
বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, খাগড়াছড়ি ও রাঙামাটির লংগদু ও বাঘাইছড়ি উপজেলার ৫৪ হাজার বিদ্যুৎ গ্রাহকদের দীর্ঘদিনের লো ভোল্টেজের সমস্যা দূরীকরণের লক্ষ্যে ৪ শত কোটি টাকা ব্যয়ে ১৩২ কেভি লাইন ও টাওয়ার স্থাপন করে সাব স্টেশন নির্মাণের কাজ শুরু হয়। ২০১৫ সালের জুন মাসে জমি অধিগ্রহণ শেষে নির্মাণ কাজ শুরু হয়। দুই বছরের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় এক বছর অতিবাহিত হয়েছে।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এশতেহার ছিল ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছিয়ে দেয়ার। প্রধানমন্ত্রী তথা আওয়ামীলীগ সরকার সে প্রতিশ্রুত বাস্তবায়ন করেছে। আগামী কয়েক দিনের মধ্যে খাগড়াছড়ির বিদ্যুৎ সাব স্টেশন চালু হতে যাচ্ছে।
খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর মুঠোফোনে বলেন, আগামীকাল ৩ মার্চ থেকে খাগড়াছড়ি সাব স্টেশন জাতীয় গ্রিডে সংযুক্ত হওয়ার কথা থাকলেও কিছু কাজ শেষ হয়নি। অসমাপ্ত কাজ সম্পন্ন করে আগামী বৃহস্পতি বা শুক্রবারের মধ্যে পরীক্ষামূলক ভাবে সাব স্টেশনের সংযোগ লাইন চালু করা হবে।
উল্লেখ্য, চট্টগ্রাম জেলার চন্দ্রঘোনা থেকে রাঙামাটির মানিকছড়ি হয়ে খাগড়াছড়ির ঠাকুরছড়া সাব স্টেশনে বিদ্যুৎ সংযোগ আসছে। ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাব স্টেশন নির্মাণ কাজের উদ্বোধন করেন।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions