শনিবার | ২৮ নভেম্বর, ২০২০

খাগড়াছড়িতে এক হাতে গাছের চারা, অন্য হাতে লাল কার্ড নিয়ে ধর্ষণ বিরোধী শপথ

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০২০ ০২:৪৯:৪০ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২০ ০৩:২৭:১৪  |  ২২২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে এক হাতে গাছের চারা, অন্য হাতে লাল কার্ড নিয়ে ধর্ষণ বিরোধী শপথ করেছে শিক্ষার্থীরা।
আজ সোমবার বেলা ১২ টায়  শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই সাথে  গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের হাতে চারা তুলে দিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমার সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ ও বিতরণ করেন খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রশিদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা অধ্যক্ষ শেখ মোঃ রকিবুল ইসলাম, একুশে টিভির জেলা প্রতিনিধি চিংমেপ্রু মারমা, সংগঠনের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেল, তিতাস শাখার সভাপতি আব্দুলাহ্ আল মামুন, নাটের শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ, লাকসাম শাখার সাংগঠনিক সম্পাদত আহমেদ রায়হান প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল  বলেন আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করে থাকি। বর্তমান সময়ে স্কুল কলেজ বন্ধ থাকায় ৪৫ টি জেলায় ভ্রাম্যমান ৮২ হাজার ৯০০ গাছের চারা বিতরণ করেছি। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম ও রাস্তায় পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে। শিক্ষার্থীরা সকল অন্যায়কে লাল কার্ড প্রদর্শণ করে গাছের চারা হাতে নিয়ে সবুজ বাংলা গড়ার শপথ নেন।

লাল সবুজের ১১ সদস্য প্রতিনিধি সদস্য ৭ দিনের সফরে পার্বত্য অঞ্চলে সোমবার থেকে কার্যক্রম শুরু করেছেন। এর আগে গত ৭ জুলাই থেকে ৪৪ টি জেলায় গাছের চারা  বিতরণ করে আসছেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions