শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮

বান্দরবানে ফিদে র‌্যাপিড রেটিং দাবা টুর্ণামেন্ট শুরু

প্রকাশঃ ২৯ জুন, ২০১৮ ০৪:১৬:০১ | আপডেটঃ ১৪ নভেম্বর, ২০১৮ ১১:৫১:৫০  |  ২২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ফিদে র‌্যাপিড রেটিং দাবা টুর্ণামেন্ট শুরু হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান পুলিশ লাইন কনফারেন্স রুমে বান্দরবান চেস প্লেয়ারস এসোসিয়েশনের আয়োজনে এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ,জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের ব্যবস্থাপনায় এই ফিদে র‌্যাপিড রেটিং দাবা টুর্ণামেন্ট শুরু হয়।
উদ্বোধনী অনুষ্টানে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারশনের সাধারণ সম্পাদক ক্য শৈহ্লা।
এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন,প্রেসক্লাবের সভাপতি মো:আমিনুল ইসলাম বাচ্চু,প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হক,জাতীয় ক্রীড়া পরিষদের দাবা প্রশিক্ষক ও আন্তর্জাতিক দাবা মাষ্টার মো: আবু সুফিয়ান শাকিল, ঢাকা দাবা সমিতির সি এম সোহেল চৌধুরী,বান্দরবান জেলার দাবা মাষ্টার রতন জয় তংচঙ্গ্যাসহ দাবা খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন এই ধরণের একটি টুর্নামেন্ট আয়োজন করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বান্দরবানে আগামীতে এই ধরণের টুর্নামেন্ট আরো পরিচালনার জন্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের দাবা প্রশিক্ষক ও আন্তর্জাতিক দাবা মাষ্টার মো: আবু সুফিয়ান শাকিল বলেন, বান্দরবান একটি সুন্দর পর্যটন নগরী, আর এই সুন্দর বান্দরবানের প্রাকৃতিক পরিবেশে দাবা খেলা চালু রাখা আমাদের সকলের প্রয়োজন । এসময় তিনি আরো বলেন, বান্দরবানে দাবা খেলোয়াড়দের মান অক্ষুণ রাখতে একটি দাবা ক্লাব তৈরি এবং নিয়মিত প্রশিক্ষণ দেয়া প্রয়োজন।

তিনি এসময় আরো বলেন, প্রয়োজন হলে বান্দরবানের দাবা খেলোয়াড়দের প্রশিক্ষনের জন্য আমি ঢাকা থেকে বান্দরবান আসব এবং বিনামুল্যে প্রশিক্ষণ প্রদান করব।
অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা বলেন, আজ সত্যিই এক আনন্দের দিন। আজ আমাদের বান্দরবানের জন্য একটি স্মরণীয় দিন । বান্দরবানে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড়দের উপস্থিতিতে একটি দাবা প্রতিযোগিতা হচ্ছে আর এতে বান্দরবানসহ জেলা ও উপজেলার বিভিন্ন প্রতিযোগিরা অংশ নিচ্ছে। এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা আরো  বলেন, আমরা দাবা খেলার উন্নয়নে সহযোগিতা করে যাব। পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সকল কাজে সহযোগিতা করে, এই দাবার উন্নয়নে আমাদের পাশাপাশি সকলে সহযোগিতা অব্যাহত রাখবে এমন আশাবাদ করছি ।
এবারের ফিদে র‌্যাপিড রেটিং দাবা টুর্ণামেন্টে জেলা, উপজেলা ছাড়া ও চট্টগ্রাম এবং ঢাকার বিভিন্ন পর্যায়ের প্রায় শতাধিক  দাবা খেলোয়াড়রা অংশ নিয়েছে।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions