রবিবার | ০১ নভেম্বর, ২০২০

খাগড়াছড়িতে ধর্ষকদের পক্ষে আইনী সেবা না দিতে স্মারকলিপি

প্রকাশঃ ০১ অক্টোবর, ২০২০ ০২:৫৭:২১ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ০১:৪০:৩৯  |  ১৫৪৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গত ২৪ সেপ্টেম্বর ডাকাতি করতে ঢুকে প্রতিবন্ধী নারীকে সংঘবদ্ধ ভাবে ধর্ষণসহ অন্যান্য ধর্ষণ মামলার আসামীদের আইনী সেবা না দেয়ার আহ্বান জানিয়ে আইনজীবীদের স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের পক্ষ থেকে খাগড়ছড়ি জেলা বার এসোসিয়েশনের সভাপতির কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় চিহ্নিত ধর্ষকরা যেন আইনের দুর্বলতার সুযোগ নিয়ে পার পেতে না পারে সে দিকে আইনজীবীদের সহায়তা চাওয়া হয়। নারীদের প্রতি সহিংসতা রোধে আইনের সর্বোচ্চ প্রয়োগে আইনজীবীদের ভূমিকা রাখার ব্যাপারে আশ^স্ত করেন জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট আশুতোষ চাকমা।

জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট আকতার উদ্দিন মামুন ও পার্বত্য চট্টগ্রাম উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের নেত্রী শেফালিকা ত্রিপুরাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ধর্ষণ ও ডাকাতির ঘটনায় ২৪ সেপ্টেম্বর মামলা দায়ের পর পুলিশ ৯ আসামীর মধ্যে ৭ জনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। মামলার মূল আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড দিয়েছে আদালত।
 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions