মঙ্গলবার | ২০ অক্টোবর, ২০২০
খাগড়াছড়িতে নাগরিক পরিষদের সভায় বক্তারা

জেএসএস ও ইউপিডিএফকে জঙ্গী সংগঠন ঘোষনা দিয়ে নিষিদ্ধ করার দাবী

প্রকাশঃ ২৬ অগাস্ট, ২০২০ ০২:২৬:২৮ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২০ ০৬:০৬:১৯  |  ১২৮৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইয়া বলেন, সন্তু লারমা চুক্তি করে অস্ত্র সমর্পন করলে করে থাকলে পাহাড়ে এত অস্ত্রের জনঝনানি কেন? খুন হানাহানি কেন ? তিনি বলেন,সন্তু লারমা ১৯৯৭ সালে অস্ত্র সমর্পনের নামে নাটক করে মুলত: সরকারের সাথে প্রতারনা করেছিল। এ প্রতারনার দায়ে চুক্তিটি বাতিল করার দাবী জানিয়ে বলেন, চুক্তির দোহাই দিয়ে মন্ত্রী ,প্রতিমন্ত্রীসহ সরকারী সব সুযোগ সুবিধা গ্রহন করবেন আবার সন্ত্রাস চাঁদাবাজি,খুন গুম করবেন দুইটা একই সাথে চলতে পারে না।  তিনি সন্তু লারমা দল জেএসএস  ও প্রসীত খীসার বাহিনী ইউপিডিএফকে  জঙ্গী সংগঠন হিসেবে ঘোষনা দিয়ে পার্বত্য চট্টগ্রামে তাদের কার্যক্রম নিষিদ্ধ করার দাবী জানান।

তিনি ২৬ আগষ্ট বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে এ দাবী জানান। চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির অনুমোদন ও নাম ঘোষনা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আলকাছ আল মামুন ভূইয়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক  আলমগীর কবির। এসময় অন্যান্যদের মধ্যে কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ শাব্বির আহমেদ, যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল মজিদ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোঃ সোলায়মান, দপ্তর সম্পাদক লোকমান হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা মোর্শেদা আক্তার, ছাত্র নেতা হাবিব আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৫ ডিসেম্বর পার্বত্য অঞ্চলের বাঙালি সংগঠনগুলো বিলুপ্ত করে "পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ" নামের একটি সংগঠন আতœপ্রকাশ করে। সেসময় এই সংগঠনের অঙ্গ সংগঠন হিসেবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ নামের দুটি সংগঠনের নাম ঘোষণা করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions