মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

রাঙামাটির ডিসি ও কাপ্তাই ইউএন’র মোবাইল নাম্বার ক্লোন!

প্রকাশঃ ২০ জুন, ২০১৮ ০৪:৩০:২২ | আপডেটঃ ১০ এপ্রিল, ২০২৪ ১০:০৩:০৭  |  ৮২৯
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই/রাঙামাটি। রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ ও কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরের সিমটি ক্লোন করা হয়েছে।

জেলা প্রশাসক তার ফেসবুক ষ্ট্যাটাসে লিখেন,


জেলা প্রশাসক, রাঙ্গামাটি পার্বত্য জেলার অফিসিয়াল মোবাইল নাম্বার ০১৫৫০-৬০১৪০১ ক্লোন করা হয়েছে। এই নাম্বারটি হতে বিভিন্ন জনকে ফোন দিয়ে টাকা দাবীসহ নানাবিধ অন্যায় কার্যক্রমের তৎপরতা চালানো হচ্ছে। তাই এই নাম্বার থেকে কোন ফোন আসলে নিশ্চিত না হয়ে কোন কাজ না করার জন্য অনুরোধ করা হলো।’

বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) এসএম শফি। তিনি বলেন, জেলা প্রশাসনের নম্বরটি ব্যবহার করে বিভিন্নজনের কাছ  থেকে টাকা চাওয়া হয়েছে।

আমাদের কাপ্তাই প্রতিনিধি জানান, প্রযুক্তি প্রতারনার শিকার হয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। তার ব্যবহৃত সরকারি টেলিটক নাম্বার ক্লোনিং করে নানাজনের কাছে বিভিন্ন অন্যায় আবদারসহ টাকা চেয়ে বসছে একটি চক্র। বুধবার দুপুরে থেকে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি সহ ইউপি চেয়ারম্যানদের নাম্বারে কল করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে টাকা দাবি করা হয়।

এদিকে ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তনচংগ্যা ৫০ হাজার, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারী মো. আলাউদ্দিন ১০ হাজার সহ আরও কয়েকজন বিষয়টি বেশ গুরুত্বের সাথে গ্রহণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে চাওয়া  টাকা পাঠানোর প্রস্তুতিও নিয়ে ফেলেন।

এরই মধ্যে কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারী আলাউদ্দিনের নিকট ১০ হাজার টাকা হাওলাত চাওয়ায় বিষয়টি তার কাছে রহস্যজনক বিবেচিত হয়। তিনি টাকা পাঠানোর কথা জানিয়ে বিকাশ নাম্বার চেয়ে বসেন।
এই সময়ের মধ্যে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের ব্যক্তিগত নাম্বারে কল করে টাকা পাঠানোর বিষয়ে জানতে চাওয়ার পর থেকেই প্রতারনার বিষয়টি বের হয়ে আসে।
সাথে সাথেই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন নিজের  ফেসবুক একাউন্টে বিষয়টি উল্লেখ করে সবাইকে সর্তক থাকতে ষ্ট্যাটাস দেন।
এই বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানিয়েছেন, অনেকেই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে আমার কাছে ফোন করছে। বিষয়টি বেশ বিব্রতকর। এই ধরনের প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ কি ধরনের ব্যবস্থা নেওয়া যায়, সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions