শনিবার | ২১ জুলাই, ২০১৮

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৯ জুন, ২০১৮ ০৪:৩৮:৩২ | আপডেটঃ ১৯ জুলাই, ২০১৮ ০৭:৪৬:০৯  |  ১২৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা মঙ্গলবার (১৯জুন) সকালে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, সেবার মন নিয়ে আমাদের সবাইকে জনগণের পাশে থাকতে হবে। পরিষদের প্রতিটি সভায় এ জেলার উন্নয়নে যেসব বিষয় আলোকপাত হয় তা বাস্তবায়নে কাজ করে যেতে হবে। তিনি বলেন, আমরা সকলে যদি ভাল মন নিয়ে কাজ করি তাহলে এ জেলা তথা দেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাবে। সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজ করার আহ্বান জানান তিনি।

সভায় সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবৈধ দখলদার উচ্ছেদের বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তিনি বলেন, রাজস্থলী ও কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০শয্যায় উন্নীতকরণের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাকী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলি ৫০শয্যায় উন্নীতকরণের কাজ করা হবে। গত বছরের তুলনায় এ বছর ম্যালেরিয়া রোগীর সংখ্যা কম হয়েছে। অন্যদিকে জেনারেল হাসপাতালে সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।

কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা জানান, চলতি মাসে অতি বৃষ্টিপাতে জেলায় ২৪০হেক্টর আউশ ও ৮০ভাগ শাক-সবজি বাগানের ক্ষতি হয়েছে।

সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন বলেন, প্রাথমিক শিক্ষা বিভাগে নিয়োগপ্রাপ্ত শিক্ষকেরা যার যার কর্মস্থলে যোগদান করেছেন।  

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর বলেন, লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০১৭-১৮ অর্থ বছরের কৃত্রিম প্রজনন, চিকিৎসা সেবা, টিকা প্রদান, প্রশিক্ষণ, উঠান বৈঠক কার্যক্রম করা হয়েছে। এছাড়া গবাদি পশুর চিকিৎসা ও প্রোডাকশন কার্যক্রম যথারীতি চলছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্ল্যা বলেন, কম্পিউটার, বিউটিফিকেশন, গবাদী পশু পালন’সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের নিমিত্তে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী যুবরা আবেদন করতে পারবে।

হর্টিকালচার সেন্টার বালুখালী, বনরূপা, নানিয়ারচর ও কাপ্তাইয়ের উদ্দ্যান তত্ববিদরা জানান, আগামী ২২জুন জাতীয় ফল মেলা শুরু হবে। এছাড়া বর্তমানে নার্সারিতে টার্গেট অনুযায়ী হাড়িভাঙ্গা, আ¤্রপালি, লিচু, নারিকেল’সহ বিভিন্ন প্রজাতি গাছের চারাকলাম বিক্রয়ের জন্য মজুদ আছে।

পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক সৃজন বড়–য়া বলেন, বর্ষা মৌসুম হওয়ায় বর্তমানে পর্যটক কম হচ্ছে। মৌসুম শেষে পর্যটকের আগমন বৃদ্ধি পাবে।
সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions