শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
বাঘাইছড়ি বন্যায় প্লাবিত

বাঘাইহাট সেনা জোনের মানবিক সহায়তা অব্যাহত

প্রকাশঃ ১৪ জুন, ২০১৮ ০৭:৫৭:৩৩ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৯:০৬:২৬  |  ১৩৬৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জেলার প্রত্যন্ত দুর্গম বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে খাগড়াছড়ি রিজিয়নের অধীনস্থ বাঘাইহাট সেনা জোন কর্তৃক ক্ষতিগ্রস্ত বন্যার্তদের মানবিক সহায়তা অব্যাহত রেখেছে। গত মঙ্গলবার থেকে বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বাঘাইহাট জোন কমান্ডারের পক্ষ থেকে  শুকনো খিচুরি,বিস্কুটও বিশুদ্ধপানি বিতরণ করা হয়েছে।
বাঘাইহাট সেনা জোন সূত্রে জানান,গত মঙ্গলবার থেকে তারা বাঘাইহাট উচ্চ বিদ্যালয়, বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়,মাচালংও গুচ্ছগ্রাম এলাকার ৪টি আশ্রয় কেন্দ্রে কয়েক হাজার পাহাড়ি বাঙালি নারী পুরুষও শিশুদের মধ্যে এসব খাবার বিতরণ করে ছেন। তারা আরো জানান, প্লাবিত বন্যার পানি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ৪টি আশ্রয় কেন্দ্রে যত লোক আছে সবাইকে বাঘাইহাট সেনা জোন মানবিক সহায়তা দিয়ে যাবে।
বাঘাইহাট জোন সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন,বাঘাইহাট বাজারের সভাপতি ডা.নাজিম উদ্দিন, স্থানীয় হেডম্যান কার্ব্বারী ও জনপ্রতিনিধিরাসহ সেনাবাহিনীর সদস্যরা।
বাঘাইহাট সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম আজম,এসডিপি,পিএসসি বলেন, দুর্গম পাহাড়ি অঞ্চলে বাংলাদেশ সেনাবাহিনী মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। খাগড়াছড়ি রিজিয়নের অধীনে বাঘাইহাট সেনা জোন অসহায় গরিব পাহাড়ি বাঙালিদের মধ্যে পাশে রয়েছে আগামীতে ও অসহায় মানুষের পাশে থাকবে। বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ে সম্প্রদায়িক সম্প্রীতি বজায়ে সর্বদা কাজ করছে। তিনি আরো বলেন, বাঘাইহাট জোন কর্তৃক এসব আশ্রয়িতদের মধ্যে শুকনো খিচুরি, বিশুদ্ধ পানি সরবরাহ ও শিশুদের জন্য বিস্কুট বিতরণ করা হচ্ছে।
এদিকে স্থানীয় প্রশাসন সূত্রে জানাগেছে,গতকাল থেকে বন্যার পানি কমতে শুরু করেছে। তবে বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনের বাড়িতে  ফিরতে আরো এক সপ্তাহ লাগতে পারে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions