বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪
বান্দরবানে টানা কয়েকদিনের বৃষ্টিতে নিম্মাঞ্চল প্লাবিত

বান্দরবান- রাঙামাটি সড়ক যোগাযোগ ব্যাহত

প্রকাশঃ ১৩ জুন, ২০১৮ ০৮:৫৬:১৩ | আপডেটঃ ১১ এপ্রিল, ২০২৪ ০৮:১৬:০৬  |  ৮০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে টানা কয়েকদিনের বৃষ্টিতে নিম্মাঞ্চল প্লাবিত হয়ে আছে। জেলার সাংগু ও মাতামহুরী নদীর পানি এখনো বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কয়েকদিনের বৃষ্টিতে সড়কে পানি ওঠায় বান্দরবান- রাঙ্গামাটি সড়ক যোগাযোগ ব্যাহত হয়ে পড়েছে।

গেল সোমবার সকাল থেকেই বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়ার বড়দুয়ারা এলাকায় পানি ওঠায় ও বান্দরবান-রাঙামাটি সড়কের পুল পাড়ায় একটি ব্রেইলি ব্রীজ পানিতে তলিয়ে যাওয়ায় বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে,এতে চরম ভোগান্তী পোঁহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

এদিকে বুধবার সকাল থেকেই বান্দরবান-চট্টগ্রাম রুটে কিছু গাড়ী চলাচল শুরু করলে ও বান্দরবান-রাঙামাটি সড়কের পুল পাড়ায় একটি ব্রেইলি ব্রীজ  এখনো পানিতে তলিয়ে থাকায় এ সড়কের যাত্রীদের ভোগান্তীর অন্ত নেই।

গেল কয়েকদিনের বৃষ্টির পর মঙ্গলবার বিকেলে বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানসহ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া বিভিন্ন জনসাধারণের মধ্যে শুকনা খাবার বিতরণ করে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান,প্রতিবছরই কয়েকদিন বৃষ্টি হলে বান্দরবানে পাহাড় ধস ও সড়ক যোগাযোগ ব্যাহত হয়,আর এতে ভোগান্তীতে পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের, তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবারের মত এবার ও পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।
 
বান্দরবান জেলা প্রশাসনের  নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও ভারপ্রাপ্ত ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মো:আলী নুর খান জানান,আমরা বান্দরবানের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছি, দশটি বিদ্যালয়কে আমরা আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য আমরা চিঠি পাঠিয়েছি। দুর্যোগ মোকাবেলায় আমাদের পর্যাপ্ত বরাদ্দ রয়েছে , পর্যাপ্ত চাল রয়েছে ,প্রায় ৫০০ মেট্রিক টন চাল মজুদ আছে।
তিনি আরো বলেন, এই দুর্যোগ মহুুর্তে আমরা প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছি,আশা করি যে কোন অনাকাংঙ্কিত ঘটনা আমরা মোকাবেলা করতে পারবো।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions